• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেহেরপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০২০, ১১:৩৯
নামাজ মুসল্লি জামাত
ছবি সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণের শঙ্কা নিয়ে মেহেরপুর জেলায় মসজিদে মসজিদে আদায় করা হলো পবিত্র ঈদুল ফিতরের নামাজ। শারীরিক দূরত্ব বজায় রাখা আর স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টার মধ্য দিয়ে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তির ফরিয়াদের মধ্য দিয়ে নামাজ আদায় করেন মুসল্লিরা।

এবারই ভিন্ন আঙ্গিকে পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ঈদুল ফিতর। সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদগাহের পরিবর্তে মসজিদগুলোতে আড়ম্বর ছাড়াই জামাতে অংশগ্রহণ করেন মুসল্লিরা। মসজিদে প্রবেশপথে স্বেচ্ছাসেবকরা হ্যান্ডস্যানিটাইজার প্রদান করেন। অপরদিকে জায়নামাজ ও মাস্ক সঙ্গে নিয়ে আসার পূর্বঘোষণা মেনে মসজিদে আসেন মুসল্লিরা।

প্রতিবারই ঈদগাহগুলোতে সাজানো হয় বর্ণিল সাজে। এবার ছিল না কোনও সাজসজ্জা আর নতুন পোশাক পরার প্রবণতা। শিশু ও বয়োবৃদ্ধদের উপস্থিতি ছিল হাতে গোনা। পরিবারের সদস্যদের নিরাপদ রাখতে শিশু ও বয়স্ক মানুষদের বাড়িতে রাখা হয়েছে বলে জানালেন কয়েকজন।

এদিকে শারীরিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করায় জেলাবাসীকে ধন্যবাদ দিয়েছেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক বলেন, আমাদেরকে ভালো রাখার জন্য সরকার নানাভাবে চেষ্টা করছেন। জনগণকে আরও সচেতন দায়িত্ব পালন করতে হবে। করোনা আক্রান্ত জেলাগুলো থেকে অনেকেই এলাকায় ফিরেছেন। তাই আগামী দুই সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ সময়টাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
বৃষ্টির জন্য পাবনায় ইসতিসকার নামাজ
X
Fresh