smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

বিএসএফ সীমান্তে আতঙ্ক সৃষ্টি করায় বিজিবির প্রতিবাদ 

  কুড়িগ্রাম প্রতিনিধি (উত্তর), আরটিভি অনলাইন

|  ২৩ মে ২০২০, ২২:৪৯ | আপডেট : ২৮ মে ২০২০, ১৮:২৭
BGB protested against BSF creating panic border
বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক। ছবি: আরটিভি অনলাইন

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা বাংলাদেশিদের লক্ষ্য করে দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। রাবার বুলেট নিক্ষেপ করে সীমান্তে আতঙ্ক সৃষ্টি করায় পতাকা বৈঠক করে তীব্র প্রতিবাদ জানিয়েছে বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, শনিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার কুরুষাফেরুষা জাগিরটারী সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৬-এর সাব পিলার ৯ এস-এর ভারতের ২০ গজ অভ্যন্তরে বাংলাদেশি একদল চোরাকারবারিদের লক্ষ্য করে ভারতীয় থরাইখানা ক্যাম্পের বিএসএফ সদস্যরা দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় চোরাকারবারিরা পালিয়ে যায়।

দিনে দুপুরে বিএসএফ পরপর দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপের খবর পেয়ে শিমুলবাড়ী ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা তীব্র প্রতিবাদ জানায়। পরে বিকেল ৫টায় ওই সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিএসএফ চোরাকারবারিদের মাদক ব্যবসায়ী বলে দাবী করে এবং তাদের ফেলে যাওয়া ৫০ কেজি গাজা উদ্ধার করে বলে বিজিবিকে জানায়। 

তবে দিনে দুপুরে রাবার বুলেট নিক্ষেপ করে বিএসএফ সীমান্তে আতঙ্ক সৃষ্টি করার প্রতিবাদ করেছে বিজিবি। 

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১৫ বিজিবি ব্যাটালিয়নের শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার কামরুল হাসান ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের থরাইখানা কোম্পানি কমান্ডার রাজেন্দ্র পাতিল।  

১৫ বিজিবি ব্যাটালিয়নের শিমুলবাড়ি কোম্পানি কমান্ডার সুবেদার কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়