logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রাজবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২২ মে ২০২০, ১৫:৪৮ | আপডেট : ২২ মে ২০২০, ২৩:৫৯
Rajbari Binodpur died
ছবি সংগৃহীত
রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর ভাজনচালায় করোনার উপসর্গ নিয়ে গতকাল বৃহস্পতিবার অঙ্কন দত্ত (১৪) নামে একজন স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের বিপ্লব দত্তের ছেলে।

রাজবাড়ী সদর হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠায়েছে। এ ঘটনার পর অঙ্কনের বাড়ীসহ প্রতিবেশী আরেকটি বাড়ী লকডাউন ঘোষণা করা হয়েছে। অঙ্কনসহ ওই দুই বাড়ির ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অঙ্কন রাজবাড়ী অংকুর স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এদিকে রাজবাড়ী সদর উপজেলা এসিল্যান্ড আরিফুর রহমানের নেতৃত্বে সদর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সহযোগিতায় ওই দুই বাড়ি লকডাউন ঘোষণা করেছেন।

রাজবাড়ী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ ব্রাদার্স আব্দুল্লাহ আল মামুন জানান, গত ১৮ মে জ্বর, কাশি ও ঠান্ডায় আক্রান্ত হয়ে অঙ্কন দত্ত রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসকের ব্যবস্থাপত্র নিয়ে বাড়ি ফিরে যায়। এর পর সে আর হাসপাতালে ফিরে আসেনি। বাড়িতেই চিকিৎসাসেবা গ্রহণ করছিলো। তবে আজ ভোরে তার অবস্থার অবনতি হলে সকাল সাতটার দিকে তাকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সে সময় হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক আবুল কালাম আজাদ অঙ্কনকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট নন্দ দুলাল সরকার জানান, পরবর্তীতে মৃত অঙ্কন দত্তসহ তার বাড়ির ছয়জন এবং প্রতিবেশী বাড়ির আরও চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, গত বুধবার ৩৫ জনের নমুনার রিপোর্ট তারা হাতে পেয়েছেন। তার মধ্যে রাজবাড়ী জেলা শহরের ধুনচি গ্রামের  একজন, জেলার কালুখালী উপজেলার সোনাপুরের  একজন নারী, পাংশা কোরাপাড়া গ্রামের একজন এবং পাংশার বাহাদুরপুর ইউনিয়নের রঘুন্দনপুর গ্রামের একই পরিবারের স্বামী, স্ত্রী ও তাদের দুই মেয়ের করোনা পজেটিভ হয়েছে। রঘুনন্দনপুর গ্রামের ৩০০ বাড়ি ও বাহাদুরপুর বাজারের দুটি দোকানকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত  এক হাজার ২ ৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত করোনা পজেটিভ হয়েছে ২৩ জন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে রাজবাড়ী হাসপাতালে আটজন ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়