• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ মে ২০২০, ১৫:৪৮
Rajbari Binodpur died
ছবি সংগৃহীত

রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর ভাজনচালায় করোনার উপসর্গ নিয়ে গতকাল বৃহস্পতিবার অঙ্কন দত্ত (১৪) নামে একজন স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের বিপ্লব দত্তের ছেলে।

রাজবাড়ী সদর হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠায়েছে। এ ঘটনার পর অঙ্কনের বাড়ীসহ প্রতিবেশী আরেকটি বাড়ী লকডাউন ঘোষণা করা হয়েছে। অঙ্কনসহ ওই দুই বাড়ির ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অঙ্কন রাজবাড়ী অংকুর স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এদিকে রাজবাড়ী সদর উপজেলা এসিল্যান্ড আরিফুর রহমানের নেতৃত্বে সদর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সহযোগিতায় ওই দুই বাড়ি লকডাউন ঘোষণা করেছেন।

রাজবাড়ী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ ব্রাদার্স আব্দুল্লাহ আল মামুন জানান, গত ১৮ মে জ্বর, কাশি ও ঠান্ডায় আক্রান্ত হয়ে অঙ্কন দত্ত রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসকের ব্যবস্থাপত্র নিয়ে বাড়ি ফিরে যায়। এর পর সে আর হাসপাতালে ফিরে আসেনি। বাড়িতেই চিকিৎসাসেবা গ্রহণ করছিলো। তবে আজ ভোরে তার অবস্থার অবনতি হলে সকাল সাতটার দিকে তাকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সে সময় হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক আবুল কালাম আজাদ অঙ্কনকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট নন্দ দুলাল সরকার জানান, পরবর্তীতে মৃত অঙ্কন দত্তসহ তার বাড়ির ছয়জন এবং প্রতিবেশী বাড়ির আরও চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।