• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ঘাটে মানুষের ঢল

মানিকগঞ্জ প্রতিনিধি

  ২২ মে ২০২০, ১১:০২
Dhaka-Aricha highway, Paturia ghat, human slope
ফেরির অপেক্ষায় যাত্রীরা। ছবি- আরটিভি অনলাইন।

ব্যক্তিগত যানবাহন চলাচলের মৌখিক অনুমতি এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের ফেরিসার্ভিস চালু হওয়ায় ঢাকা-আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ঘাটে মানুষের ঢল নেমেছে। প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও মোটর সাইকেলযোগে যাত্রীরা যাতায়াত করছে। তবে বাস চলাচল বন্ধ আছে।

ঘূর্ণিঝড় আম্পানের কারণে, গত দুদিন ফেরী চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। পরিস্থিতি অনুকূলে থাকায় গতকাল রাত ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, মোট ১৬টি ফেরি প্রস্তুত আছে। বর্তমানে ৮টি চালু রাখা হয়েছে। প্রয়োজনে অন্যান্য ফেরিগুলোও যুক্ত করা হবে।

পাটুরিয়া ঘাটে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, গত দুদিন ফেরী চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় ৬ কিলোমিটার জুড়ে পচনশীল ও জরুরী পণ্যবাহী গাড়ী আটকা পড়ে। নির্দেশনা অনুযায়ী, পাটুরিয়া ঘাটে আটকে থাকা ওইসব গাড়ী পার করা হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত গাড়ী ও যাত্রী পার করা হচ্ছে।

তবে ফেরিতে বাস পারাপার বন্ধ থাকায় বাসচলাচল ঢাকা- আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট অব্যাহত রেখেছে মানিকগঞ্জ জেলা পুলিশ।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে ৫ গাড়িতে আগুন : ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট
আখাউড়ায় ঐতিহ্যবাহী ‘পৌষ মেলা’য় মানুষের ঢল
ভূঞাপুরে নৌকার মিছিলে মানুষের ঢল
X
Fresh