logo
  • ঢাকা শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫ জন, আক্রান্ত ২৪২৩ জন, সুস্থ হয়েছেন ৫৭১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অসহায় মানুষের পাশে আর-রাফি ফাউন্ডেশন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ মে ২০২০, ২৩:০০ | আপডেট : ২৩ মে ২০২০, ১২:২৭
R-Rafi Foundation next to helpless people
আর-রাফি ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ছবি: আরটিভি অনলাইন

মরণব্যাধি করোনাভাইরাসের ভয়াবহতা প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেন। এতে কর্মহীন পড়ে দিন আনে দিন খায় এমন মানুষ। খাবার সংকট দেখা দেয় কর্মহীন অসহায় মানুষের ঘরে। দুর্যোগময় এই মুহূর্তে ‘মানবিকতায় মানুষের কল্যাণে’ এই লক্ষ্যে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন আর-রাফি ফাউন্ডেশন। 

বৃহস্পতিবার (২১মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ডের শাহজাদপুর বাসস্ট্যান্ডে ৩৫০ অসহায় পরিবারের মাঝে ৭ দিনের সমপরিমাণ উপহার সামগ্রী (খাদ্য সামগ্রী) বিতরণ করা হয়েছে। এর মধ্যে ছিল পোলাও চাল, চিনি, সয়াবিন তৈল, লাচ্ছা সেমাই। 

এ সময় উপস্থিত ছিলেন আর-রাফি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুমা ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন, ট্রাষ্টি বোর্ডের সদস্য রিয়াকা ইসলাম, ভাইস প্রেসিডেন্ট হাবীব উল্লাহ খান, রচি ইসলাম, সজিবুল আবেদীন নয়ন, কার্যনির্বাহী সদস্য শামীম হোসেন, ইয়ার হোসেন, সদস্য সৈয়দা গুলশান আরা রিনা, রেশমা, রিমা, সাদমি, রিদোয়ান প্রমুখ।

এর আগে ৪ এপ্রিল বগুড়া সদরে ২৫টি পরিবারকে ৭দিনের এবং ৭ এপ্রিল ঢাকার উত্তরায় ৭০টি পরিবারকে ১০ দিনের সমপরিমাণ খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়। ১০ এপ্রিল ও ১৮ এপ্রিল ঢাকার শাহজাদপুর এলাকায় ৫০টি পরিবারের মাঝে দুই দফা রান্না করা খাবার বিতরণ করা। 

২৩ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯নং ওয়ার্ডে ৩০০ পরিবারের মাঝে ১০ দিনের সমপরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ১৩ মে একই ওয়ার্ডে ১৫০টি পরিবারের মাঝে ৩-৪ দিনের কাঁচা বাজার বিতরণ এবং ১৪ মে উত্তরা ও বিমানবন্দর রেলস্টেশন এলাকায় আপন নিবাস বৃদ্ধাশ্রমে ১৬০টি বিরিয়ানির প্যাকেট বিতরণ করা হয়। 

এছাড়া প্রথম দিকে ফাউন্ডেশনের পক্ষ থেকে গ্রামের মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা হিসেবে প্রথমবারের মতো ময়মনসিংহে একটি টিউবওয়েল এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯নং ওয়ার্ডে বিশুদ্ধ খাবার পানির ফিল্টার স্থাপন করা হয়।

আর-রাফি ফাউন্ডেশনের চেয়ারম্যান রুমা ইসলাম বলেন, সমাজসেবা, গরীব-দু:খি মানুষের পাশে থেকে সাহায্য-সহযোগিতা করার উদ্দেশ্যে গত বছরের ৪ সেপ্টেম্বর ফাউন্ডেশনটি গঠন করা হয়। কিন্তু আনুষ্ঠানিকভাবে এখনো উদ্বোধন হয়নি। আগামী জুনের ২৮ তারিখ আনুষ্ঠানিকভাবে আমাদের যাত্রা শুরু হবে। 

তবে গত ১ মাসে প্রায় ১৪০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও কাঁচাবাজার সরবরাহ করা হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আত্মমানবতার সেবায় আমাদের এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে। 

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৭৫৬৩ ১২১৬১ ৭৮১
বিশ্ব ৬৫৬৮৫১০ ৩১৬৯২৪৩ ৩৮৭৯৫৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়