• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাগেরহাটে আম্পানের রাতভর তাণ্ডব, প্লাবিত নিম্নাঞ্চল

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ মে ২০২০, ১৬:৩৯
Bagerhat violence all night
ছবি সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পান গেরহাটের ওপর দিয়ে বয়ে গেছে। আম্পানের তাণ্ডবে আতঙ্কে রাত কেটেছে উপকূলবাসীর। যতই রাত বেড়েছে ততই বেড়েছে ঝড়ের তীব্রতা। তবে পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী এলাকার বেরিবাঁধ ভেঙে কয়েকটি গ্রাম প্লাবিত ছাড়া আর কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে। জেলা সদরসহ সবকটি উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। জোয়ার ও বৃষ্টির পানিতে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

ঘূর্ণিঝড় আম্পান থেকে রক্ষা পেতে উপকূলীয় জেলা বাগেরহাটের প্রায় দুই লাখ ৬৮ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়। এছাড়া প্রায় ২৩ হাজার গবাদি পশু নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. কামরুল ইসলাম এই তথ্য জানান।

তিনি বলেন, দুর্যোগ মোকাবেলায় জেলায় রেড ক্রিসেন্ট, স্কাউটস, সিপিপির মোট ১১ হাজার ৭০৮ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত ছিল। এছাড়া প্রস্তুত রাখা হয়েছিল ৮৫টি মেডিকেল টিম। এ জেলার জন্য ২০০ মে: টন চাল, নগত তিন লাখ টাকা, শিশু খাদ্যের জন্য দুই লাখ গো খাদ্যের জন্য দুই লাখ টাকা ও দুই হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দিয়েছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় বিয়ের ৪দিন পর বাবাকে কুপিয়ে হত্যা!
সূর্যের তাণ্ডব আর শেষের রোমাঞ্চে মুম্বাইয়ের দাপুটে জয়
বাগেরহাটে তীব্র তাপদাহ, জনজীবনে স্থবিরতা
সিজারের সময় গৃহবধূর মৃত্যু, জীবিত নবজাতক
X
Fresh