• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঘূর্ণিঝড় আম্পান: ১৩ জনের মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০২০, ০৮:৪৪
Cyclone Ampane

ঘূর্ণিঝড় আম্পানে সাতক্ষীরা, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, সন্দ্বীপ, বরগুনা, যশোর, ঝিনাইদহ ও সিরাজগঞ্জে ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা যায়,

সাতক্ষীরা
সাতক্ষীরায় বুধবার রাতে সদরে গাছচাপা পড়ে এক গৃহবধূর মৃত্যু হয়। সাতক্ষীরা সদর থানার ওসি আসাদুজ্জামান জানান, ঝড়ের মধ্যে আম কুড়াতে গিয়ে গাছের ডাল ভেঙে পড়ে ওই নারীর মৃত্যু হয়েছে। তবে তার নাম পরিচয় জানা যায়নি।

পটুয়াখালী
পটুয়াখালীতে গাছচাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া নৌকাডুবিতে নিখোঁজ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) এক সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পিরোজপুর

আম্পানের কারণে পিরোজপুর জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড় আম্পান শুরুর পরে জেলার মঠবাড়িয়া উপজেলায় দুই জন এবং ইন্দুরকানী উপজেলায় একজন মারা গেছে বলে বৃহস্পতিবার (২১ মে) সকালে জানান জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোজাহারুল ইসলাম।

নিহতরা হলেন- মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের গিলাবাদ গ্রামের মৃত মজিদ মোল্লার ছেলে শাহজাহান মোল্লা (৫৫), মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ধুপতি গ্রামে মৃত মুজাহার বেপারীর স্ত্রী গোলেনুর বেগম (৭০) ও ইন্দুরকানী উপজেলার উমিদপুর এলাকার মৃত মতিউর রহমানের ছেলে শাহ আলম (৫০)।

ভোলা
ভোলায় বুধবার ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই চরফ্যাশনে ঝড়ো বাতাসে গাছ ভেঙে পড়ে ছিদ্দিক ফকির নামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়। দক্ষিণ আইচা থানার ওসি হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বরগুনা
মঙ্গলবার রাত ১২টার দিকে সদর উপজেলার আশ্রয়কেন্দ্র যাওয়ার পথে এক ব্যবসায়ী ‘অসুস্থ হয়ে’ মারা যান।

বরগুনা সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানান, প্রয়াত শহীদুল ইসলাম (৬৪) উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের বাসিন্দা ছিলেন। শহীদুল আগে থেকেই অসুস্থ ছিলেন।

সন্দ্বীপ
সন্দ্বীপে জোয়ারের পানিতে ডুবে সালাউদ্দিন (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সন্দ্বীপ থানার পরিদর্শক তদন্ত মো. সোলাইমান জানান, উপকূলে ঘাস কাটতে গিয়ে ওই যুবক জোয়ারের পানিতে পড়ে যান। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে।

যশোর

যশোর চৌগাছা উপজেলার চাঁদপুর গ্রামে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে গাছ পড়ে মা ও মেয়ে নিহত হয়েছেন। নিহতরা হলেন, চৌগাছার চাঁদপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর স্ত্রী খ্যান্ত বেগম (৪৫) ও তার কিশোরী মেয়ে রাবেয়া খাতুন (১৩)। বিষয়টি চৌগাছা থানার ওসি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ

ঝিনাইদহে রাতে ঝড়ের মধ্যে ঘরের উপর গাছ ভেঙে পড়ে এক নারীর মৃত্যু হয়েছে।

জেলা প্রশাসক সরোজ কুমার তিনি বলেন, রাত ১০টার পর ঝড়ের দাপট বাড়লে সদর উপজেলায় হলিধানী গ্রামে একটি গাছ ভেঙে ঘরের ওপর পড়ে নাদিরা বেগম নামে ৫৫ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়।

সিরাজগঞ্জ
সুপার সাইক্লোন আম্পান সিরাজগঞ্জ জেলা অতিক্রমের সময় গাছ চাপায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ২ জন। নিহত দেলসাত আলী (৩৮) কাজিপুর ইউনিয়নের প্রজার পাড়া গ্ৰামের মৃত আজিজল সেখের ছেলে।

এলাকাবাসী জানায়, ২০মে বুধবার রাত্রী আনুমানিক সাড়ে ১০টার দিকে সদর উপজেলার গজারিয়া পশ্চিম পাড়া থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে সিরাজগঞ্জ-কাজিপুর সড়কের গজারিয়া বাসস্ট্যান্ডের নিকটবর্তী মরা গাছ ভেঙে মাথায় পড়লে মারাত্মক আহত হয় দেলসাত। তাকে চিকিৎসার জন্য সিরাজগঞ্জ শহরের আবিসিনা ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh