logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সতর্ক বার্তা জানাতে গিয়ে নৌকা ডুবে নিখোঁজ সিপিপির টিম লিডার

স্টাফ রিপোর্টা, পটুয়াখালী
|  ২০ মে ২০২০, ১৭:০৭ | আপডেট : ২১ মে ২০২০, ২১:৫৯
সতর্ক বার্তা জানাতে গিয়ে নৌকা ডুবে নিখোঁজ সিপিপির টিম লিডার
পটুয়াখালীতে ঘূর্ণিঝড় আম্পানের ১০ নম্বর মহাবিপদ সংকেতের সতর্ক বার্তা জানাতে গিয়ে নৌকা ডুবিতে নিখোঁজ হয়েছেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) দলনেতা সৈয়দ শাহ আলম (৫৪)। 

নিখোঁজ শাহ আলম জেলার কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ৬ নম্বর ইউনিটের দলনেতা। নিখোঁজ শাহ আলমের বাড়ি ধানখালী ইউনিয়নের ছৈলাবুনিয়া গ্রামে। তিনি প্রায় তিন দশক ধরে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সঙ্গে জড়িত। 

স্থানীয়রা জানায়, ঘূর্ণিঝড় আম্পানের ১০ নম্বর মহাবিপদ সংকেতের সতর্ক বার্তা প্রচার করতে আজ বুধবার সকালে দলনেতা সৈয়দ শাহ আলমসহ সপিপির চার সদস্য লোন্দা খালের খেয়া পাড় হচ্ছিল। এ সময় হঠাৎ করে খেয়া নৌকাটি উল্টে তলিয়ে যায়। এতে অপর তিন সদস্য সাতরিয়ে কিনারে গেলেও দলনেতা শাহ আলম নৌকার তলে পড়ে নিখোঁজ হন। খবর পেয়ে কলাপাড়ার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ধানখালী ইউনিয়নের দলনেতা গাজী আসাফউদৌলা সোহেল জানান, সৈয়দ শাহ আলমসহ চারজন ঘূর্ণিঝড় আম্পানের ১০ নম্বর মহাবিপদ সংকেতের সতর্ক বার্তা গ্রামে প্রচার করতে গিয়ে নৌকা ডুবির কবলে পড়েন। অন্যান্যরা কিনারে উঠতে পারলেও শাহ আলম নৌকার তলে পড়ে নিখোঁজ হন। 

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) কলাপাড়ার সহকারী পরিচালক মো. আছাদউজ্জামান খান জানান, শাহ আলম ঘূর্ণিঝড় আম্পানের সবশেষ খবর গ্রামের লোকজনকে জানাতে যাচ্ছিল। কিন্তু পথিমধ্যে নৌকা ডুবিতে তিনি নিখোঁজ হন। এ সময় তিনি সিপিপির ইউনিফর্ম পরিহিত ছিলেন এবং তার হাতে সুপার মেগাফোনও ছিল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাসনাত মো. শহিদুল হক জানান, নৌকা ডুবি ও সিপিপি দলনেতা সৈয়দ শাহ আলমের নিখোঁজ হওয়ার খবর পেয়ে তিনি সেখানে যান এবং স্থানীয় ডুবুরিদের মাধ্যমে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এখন বরিশাল থেকে ডুবুরীরা আসলে পরে উদ্ধার কাজ আবার শুরু হবে।

এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়