logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

পাটুরিয়ায় যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাডুবি

Passenger engine-powered boat sinks in Paturia
ফাইল ছবি
মানিকগঞ্জের পদ্মা নদীতে যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাটের ঘাটের অদূরে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। 

আরিচা স্থল কাম নদী ফায়ার স্টেশনের কর্মকর্তা মজিবর রহমান জানান, সন্ধ্যা ছয়টার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ঘাটের কাছ থেকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায় ইঞ্জিনচালিত নৌকাটি। এতে চালকসহ আটজন যাত্রী ছিলেন। নৌকাটি কিছুদূর যাওয়ার পর প্রচণ্ড বাতাসে ডুবে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌপুলিশের সদস্যরা ঘটনাস্থলে অভিযান চালিয়ে  সবাইকে উদ্ধার করে পাটুরিয়া নিয়ে আসেন। 

এ ব্যাপারে পাটুরিয়া ঘাট নৌপুলিশের পরিদর্শক মো. লাবু মিয়া বলেন, নৌকাটির সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাদের সবাই সুস্থ আছেন। নিষিদ্ধ যান চলাচল বন্ধে নৌপুলিশ টহল দিচ্ছে বলেও জানান তিনি। 

উল্লেখ্য, করোনাভাইরাস বিস্তার রোধে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌপথে নৌযান চলাচল বন্ধ রয়েছে। কিন্তু, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করছে কিছু অসাধু নৌযান মালিক ও মাঝিরা। ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেও তাদেরকে থামাতে পারছেন না। 

নৌপুলিশের গাফিলতির কারণেই, এই পথে এসব নিষিদ্ধ যানবাহন যাত্রী পারাপার করছে এবং দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ সংশ্লিষ্টদের।

এসএস

RTVPLUS