• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঘূর্ণিঝড় আম্পান: ভোলায় চরবাসীদের সরিয়ে আনা হচ্ছে

ভোলা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ মে ২০২০, ১৯:৩২
ঘূর্ণিঝড় আম্পান: ভোলায় চরবাসীদের সরিয়ে আনা হচ্ছে

ভোলায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে মেঘনা ও সাগর মোহনা। মঙ্গলবার সকালে মেঘ ও গুড়ি বৃষ্টি শুরু হলে নদী পাড় এলাকায় বাতাসের বেগ বেড়ে যায়।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন ঢাল চর থেকে ১০ হাজার মানুষকে মূল ভূখণ্ড মানিকা এলাকায় নিয়ে আসা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, তিনটি ট্রলার যোগে বেশ কিছু মানুষকে নিয়ে আসা হলেও অনেকে আসতে চাননি। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসন চাপ সৃষ্টি করেন। একইভাবে জেলার ২১টি চর থেকে আগেভাগেই মানুষদের সরিয়ে আনার ব্যবস্থা করা হয় বলে জানান জেলা প্রশাসক।

ভোর থেকেই নদী ও গভীর সাগর থেকে পারে ফিরতে শুরু করেছে মাছ ধরার ট্রলারগুলো। ১০ হাজার ২০০ সিপিপি ও রেডক্রিসেন্ট কর্মীরা নদী পাড়সহ গ্রামে গ্রামে মাইকিং করে সর্তক করছেন।

অপরদিকে ভোলা-লক্ষ্মীপুর ও ভোলা-বরিশাল রুটে ফেরি চলাচল বন্ধ করেছে দিয়েছে বিআইডব্লিউটিএ ও টিসি কর্তৃপক্ষ। গতকাল বিকেলে ভোলা-লক্ষ্মীপুর রুটে ৩টিতে ৬০টি যানবাহন পার হতে পারলেও দু’পাড়ে আটকা পড়েছে ৩ শতাধিক মালবাহী ট্রাক। ঢাকা চট্টগ্রামগামী অনেক যাত্রীকে ইলিশা ঘাটে বসে থাকতে দেখা যায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নানাবাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু
কোথায় কেমন গরম পড়বে, জানাল আবহাওয়া অফিস
এপ্রিলে কয়টি কালবৈশাখী ও ঘূর্ণিঝড় হতে পারে, জানাল অধিদপ্তর
তাপমাত্রা উঠতে পারে ৪২ ডিগ্রিতে, হতে পারে ঘূর্ণিঝড়
X
Fresh