• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিহারে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ জেএসএস এর বিরুদ্ধে (ভিডিও)

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ মে ২০২০, ১২:১২
রাঙামাটি প্রেসক্লাব বিলাইছড়ি
ছবি সংগৃহীত

রাঙামাটির বিলাইছড়িতে ধুপশীলে ধর্মপ্রিয় আন্তর্জাতিক বিদর্শন ভাবনা কেন্দ্র’ বৌদ্ধ বিহার আগুনে পুড়িয়ে দেয়ার অভিযোগ করেছেন ড. এফ দীপংকর মহাথের(ধুতাঙ্গ ভান্তে)। তিনি এই ঘটনার জন্য সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস) কে দায়ী করেছেন। গতকাল সোমবার সকালে রাঙামাটি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ড. এফ দীপংকর মহাথের বলেন, আমরা বৌদ্ধ ধর্মের অহিংস আদর্শ প্রচারে ব্রতী হলেও স্থানীয় আঞ্চলিক দল জেএসএস বরাবরই আমার সেবকদের হামলা, অপহরণসহ সশস্ত্র হামলা চালিয়েছে। সবশেষ গেল শুক্রবার রাতে বিহারে আগুন দিয়ে পবিত্র ত্রিপিটক, প্রচুর বুদ্ধমূর্তিসহ বিহারে রক্ষিত সবকিছুই ক্ষতিসাধন করে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়।

এ সময় ড, এফ দীপংকর মহাথের বলেন, সাধারণত অন্য ধর্মাবলম্বী লোক দ্বারা উপাসনালয়ে হামলা হলেও ৯৯% বৌদ্ধ ধর্মের অনুসারী বসবাসকারী বিলাইছড়ির ধুপশীলে জনসংহতি সমিতির এই কার্যকলাপ বৌদ্ধ ধর্মের শান্তিপূর্ণ প্রচারে বাধা সৃষ্টি করছে। তিনি এ সময় প্রশাসনের কাছে স্থানীয়দের নিরাপত্তাসহ সকল ধর্মের মানুষ যাতে শান্তিপূর্ণভাবে স্ব স্ব ধর্ম পালন করতে পারে সে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ সময় সেবক ও বিহারের ওপর জনসংহতি সমিতির হামলা, ভয়ভীতি ও অপহরণের ১৮টি ঘটনা তুলে ধরেন।

এসময় আরও উপস্থিত ছিলেন শ্রীমৎ মহান্মম ভিক্ষু, শ্রীমৎ মোদিয় ভিক্ষু, শ্রীমৎ জ্ঞাতিমিত্র ভিক্ষু ও শ্রীমৎ প্রজ্ঞামিত্র ভিক্ষু।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি বেলাল, সম্পাদক ইয়াকুব 
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
আন্দোলন থামবে না : ফখরুল
নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ইফতার 
X
Fresh