• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ মে ২০২০, ১১:৫০
করোনা আক্রান্ত সুস্থ
ছবি সংগৃহীত

পঞ্চগড়ে নতুন করে চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন নারী ও দুজন পুরুষ। দেবীগঞ্জ উপজেলায় তিনজন ও আটোয়ারী উপজেলা একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। চারজনই ঢাকা থেকে পঞ্চগড়ে নিজ বাসায় ফিরে আসেন। এ নিয়ে পঞ্চগড়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ জন।

শুক্রবার রাতে পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। একইসঙ্গে তিনি জানায় ৮১৩ জনের নমুনা সংগ্রহ করে পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগ, গতকাল সোমবার পর্যন্ত ৭৮৫ জনের ফলাফল আসে। এর মধ্যে ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তবে সাতজন ব্যক্তির তৃতীয়বার পরীক্ষায় ইতিমধ্যে করোনা মুক্ত ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

গত ১৬ মে ওই চারজনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবারের ফলাফলে এই চারজনের করোনা পজেটিভ ধরা পড়ে। দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসানের সঙ্গে কথা বলে জানা যায় উপজেলার চিলাহাটি ইউনিয়নে ঢাকা ফেরত জাবেদা বেগম (৫০), সুরুজ আলী (৮৫), আনোয়ারা বেগম (৬৫) গত ১৪ মে তাদের নিজ বাড়িতে ফিরে আসে।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহযোগিতায় দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ গত ১৬ মে ওই তিনজনের নমুনা সংগ্রহ করে। এর আগে তাদের বাড়ি লকডাউন করা হয়েছিল এবং তারা জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে ছিল ।

এদিকে আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা জানায় উপজেলার ধামোর ইউনিয়নে মো. বাদল (২৫) নামে এক গার্মেন্টস কর্মী গেল ১২ মে তার নিজ বাসায় ফিরে আসে।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য বিভাগ গেল ১৬ মে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে। গতকাল সোমবার তার ফলাফলে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। তিনি আরও জানান ধামোর ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে তার বাড়িটিকে চিহ্নিত করার জন্য। আগামীকাল উপজেলা প্রশাসন তার বাড়িসহ আশেপাশের এলাকা লকডাউন ঘোষণা করবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
X
Fresh