• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সাভারে আরও ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত

সাভার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০২০, ১৯:৫৭
সাভারে আরও ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত
সাভার

সাভারে গত ২৪ ঘণ্টায় নতুন করে কমপক্ষে ১৫ জন গার্মেন্টস শ্রমিকসহ ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে সাভারে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯২ জনে।

সোমবার (১৮ মে) বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) ডা. নাজমুল হুদা মিঠু এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল সাভার থেকে ৪৮ জনের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয়। এর মধ্যে ৩২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের মধ্যে ১৫ জন গার্মেন্টসে কাজ করেন।

তিনি আরও জানান, সাভার থেকে এ পর্যন্ত ১ হাজার ১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ১৯২ জনের। আক্রান্তদের মধ্যে পোশাক শ্রমিক, ইন্ডাস্ট্রিয়াল পুলিশসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন।

এদিকে করোনায় পোশাক শ্রমিকদের আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় সাভারে পোশাক কারখানার মালিকদের নিয়ে জরুরি মতবিনিময় সভা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার বিকেলে সাভার উপজেলা পরিষদ হলরুমে উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় পোশাক কারখানার মালিকদের সরকারি নির্দেশনা মোতাবেক কারখানা নিয়ম মেনে ও শ্রমিকদের সুরক্ষা নিশ্চিত করে কারখানা পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়। এছাড়া যেসব পোশাক কারখানায় শ্রমিকরা করোনায় আক্রান্ত হবেন, সেই গার্মেন্টস মালিকদের আইসোলেশন চালু করার আহবান জানানো হয় সভায়।

সভায় পোশাক কারখানা মালিক, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সাভার মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ উপস্থিত ছিলেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেতা রুমি
X
Fresh