• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে বৃদ্ধের করোনাভাইরাস শনাক্ত, মোট আক্রান্ত ২০

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০২০, ০৮:৪০
Karona Panchagarh Boda
ছবি সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলায় নতুন করে আরও ৬৫ বছর বয়সী বৃদ্ধের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের প্রধানপাড়া গ্রামে ওই বৃদ্ধের বাড়ি। এ নিয়ে করোনাভাইরাসের শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ জনে।

রোববার সন্ধ্যায় এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান। একইসঙ্গে তিনি জানান, এ পর্যন্ত পঞ্চগড়ে ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করে রংপুর ও দিনাজপুর এবং ঢাকা আইইডিসিআরে পাঠানো হয় এর মধ্যে ৭৫৬ জনের নমুনার ফলাফল এসেছে সেই ফলাফলে ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তবে এদের মধ্যে সাতজনের তৃতীয়বার পরীক্ষা করে তাদের শরীরে করোনামুক্ত ঘোষণা করা হয়।

এদিকে বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী জানিয়েছেন, ঢাকা থেকে ওই বৃদ্ধ তার স্ত্রীর মরদেহ নিয়ে বাসা ফেরার পরই ওই দিনই তার বাড়ি লকডাউন করা হয়েছিল। তবে করোনা শনাক্ত হওয়ার রির্পোট পাওয়ার পরপরই করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ব্যক্তির বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি বাড়তি সতর্কতার জন্য লকডাউন করে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনাভাইরাস শনাক্ত হওয়া বোদা উপজেলার আক্রান্ত ব্যক্তি একজন বৃদ্ধ। তার স্ত্রী মারা যাওয়ায় গত ১৫ মে ঢাকা থেকে তার পরিবারসহ নিজ বাসায় ফেরে। তবে ওই বৃদ্ধ ঢাকায় তার ছেলের বাসায় থাকতো। তার কিডনির সমস্যা হওয়ায় সেখানে থেকে কিডনির থেরাপীসহ চেকাপ করাতো। সে তার পরিবারের বাকি সদস্যরাসহ ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে ফিরলে তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। ১৫ মে ওই পরিবারের চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে আজ ১৭ মে ওই বৃদ্ধের নমুনার রিপোর্ট পজেটিভ আসে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত বেড়ে ৪
X
Fresh