• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাটুরিয়া ঘাটের ৩৩ কিলোমিটার আগেই আটকে দেয়া হচ্ছে যাত্রীবাহী যানবাহন

অনলাইন ডেস্ক
  ১৭ মে ২০২০, ১৫:৩৮

করোনা সংক্রামণ এড়াতে, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ যানবাহনের চলাচল ঠেকাতে ঢাকা আরিচা মহাসড়কে ব্যারিকেড দিয়েছে পুলিশ। পাটুরিয়া ফেরিঘাটের প্রায় ৩৩ কিলোমিটার আগে মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড থেকে আটকে দেয়া হচ্ছে পাটুরিয়াগামী যাত্রী বহনকারী সকল ধরণের যানবাহন। তবে, ওষুধসহ জরুরি পণ্যবাহী গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে।

আজ (রোববার) সকাল সাড়ে ১০টার দিকে ওই ব্যারিকেড বসানো হয়। আগে থেকে মানুষ না জানার ফলে বিপুল সংখ্যক গাড়ি এসে সেখানে আটকা পড়ছে। পুলিশের পক্ষ থেকে ওইসব গাড়িগুলোকে ফেরত পাঠানো হচ্ছে।

করোনার সংক্রমরোধে, সামাজিক ও শারীরিক দূরত্ব রক্ষা করতেই জেলা পুলিশ মহাসড়কে ব্যারিকেড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে, এরপরও চেকপোস্ট এলাকা পায়ে হেঁটে ফের মোটরসাইকেল বা অটোরিকশা করে গন্তব্যে যাচ্ছে অনেকেই।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান বলেন, সকাল থেকেই গোলড়া বাসস্ট্যান্ডে চেক-পোস্টে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ ছুটে আসছে। সেসব গাড়িদেরকে আটকে দেয়া হচ্ছে এবং সেগুলোকে ফেরত পাঠিয়ে দেয়া হচ্ছে। তবে, জরুরি পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়িগুলোকে যেতে দেয়া হচ্ছে।

এদিকে দেশের দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলাগুলোর গাড়িগুলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পাড়ি দিয়ে ঢাকার দিকে যেতে দেয়া হচ্ছে।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে কোনও যাত্রীবাহী গাড়িকে ঢাকা থেকে আসতে দেয়া হবে না। জেলার অভ্যন্তরের উপজেলাগুলোতেও এই নিষেধাজ্ঞা থাকবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh