• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নামের মিল থাকায় পাল্টে গেল করোনা রোগী! 

টাঙ্গাইল সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ১৭ মে ২০২০, ১২:২৫
The patient did not change because of the similarity of the name 
ফাইল ছবি

নামের মিল থাকায় টাঙ্গাইলে পাল্টে গেছে করোনা আক্রান্ত ব্যক্তি। ১০ দিন ধরে জেলার ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্য কর্মীর নাম করোনা আক্রান্ত ব্যক্তির তালিকায় থাকলে আজ রোববার তার সংশোধনী পাঠিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সংশোধিত তালিকায় আক্রান্ত ওই ব্যক্তি ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপার।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান।

জানা যায়, জেলার ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওই স্বাস্থ্য কর্মীর সাথে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপারের নমুনা গত ৫ মে ঢাকায় প্রেরণ করা হয়। ৭ মে তাদের ফলাফল আসে। এতে ধনবাড়ীর ওই স্বাস্থ্য কর্মীর করোনা পজিটিভ উল্লেখ করে তালিকা প্রকাশ করা হয়। তাকে রাখা হয় আইসোলেশনে। লকডাউন করা হয় তার বাড়ি। পরবর্তীতে শনিবার ১৬ মে রাতে সংশোধিত তালিকা আসে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তাতে ধনবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের ওই স্বাস্থ্য কর্মীর পরিবর্তে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপারের নাম আসে।

এ ব্যাপারে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান বলেন, নাম ও কোড নাম্বারের জটিলতার কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। ধনবাড়ীর ওই স্বাস্থ্য কর্মীকে আইসোলেশন মুক্ত রাখা হয়েছে। আর ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপারকে গতকালই আইসোলেশনে রাখা হয়েছে।

এছাড়াও হাসপাতালের ও তার বাড়ির সকলের নমুনা পরীক্ষা করা হবে। আর তিনি কোথায় কার সঙ্গে মিশেছে সে বিষয়েও অনুসন্ধান করা হচ্ছে।

তিনি আরও জানান, যেহেতু আক্রান্ত ওই স্টোর কিপারের নির্ধারিত ক্রিটিক্যাল পিরিয়ড পাড় হয়েছে তাই লকডাউনের কোনও বিষয় চিন্তা করা হয়নি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh