• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৫৩ হতদরিদ্র মানুষের নামের পাশে চেয়ারম্যানের ড্রাইভারের ফোন নাম্বার! 

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ১৭ মে ২০২০, ১০:৪৮
৫৩ হতদরিদ্র মানুষের নামের পাশে চেয়ারম্যানের ড্রাইভারের ফোন নাম্বার! 
ফাইল ছবি

লালমনিরহাটে করোনাভাইরাসের কর্মহীন মানুষের জন্য আর্থিক সহায়তার জন্য করা তালিকায় ব্যাপক অনিয়ম এর অভিযোগ উঠেছে। তালিকায় হতদরিদ্র ৫৩ জন মানুষের নামের পাশে চেয়ারম্যান গাড়ি চালকের মোবাইল নাম্বার লেখা হয়েছে। আবার ইউপি সদস্যের ছেলে ও তার ছেলের বউয়ের নামসহ মোবাইল নাম্বার যুক্ত করা হয়েছে। এ নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লালমনিরহাটের আদিতমার উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিনের ব্যক্তিগত গাড়ি চালক ছমির উদ্দিনের মোবাইল নাম্বার ৫৩ জন দুস্থ মানুষের নামের পাশে ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ওই তালিকা অনেক আগেই মৃত্যুবরণ করেছে এমন ব্যক্তির নামও রয়েছে। এ ঘটনায় ওই ইউনিয়নের ৬ জন সদস্য আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ রয়েছে যেহেতু মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে সেই সুযোগ কাজে লগিয়ে কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিন আলালের যোগসাজশে তার ড্রাইভার ছমির উদ্দিনের মোবাইল নাম্বার জুড়ে দিয়েছেন ৫৩ অসহায় মানুষের নামের পাশে।

জানা গেছে, প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক সহায়তা দিতে উপজেলা নির্বাহী অফিস ও প্রকল্প বাস্তবায়ন অফিস কর্মহীন এসব মানুষের পরিবারের নামের তালিকা প্রস্তুত করতে স্ব স্ব ইউপি চেয়ারম্যানদের দায়িত্ব দেন। ওয়ার্ড কমিটির মাধ্যমে তালিকা চূড়ান্ত করে চেয়ারম্যানের মাধ্যমে জমা উপজেলা নির্বাহী কর্মকর্তাও দপ্তরে জমা দেযার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান তা না করে অনিয়মের আশ্রয় নেন।

৫৩ জন অসহায় মানুষের পাশে ছমির উদ্দিনের মোবাইল নাম্বার কেন দেয়া হয়েছে- এমন প্রশ্নের জবাবে কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিন বলেন, এসব সংশোধন করা হচ্ছে।

এ বিষয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মনসুর উদ্দিন সাংবাদিকদের জানান, তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ্য আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে, ইতোপূর্বেও হতদরিদ্রদের জন্য আবাসন প্রকল্পসহ বিভিন্ন খাতে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
ফের বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম 
সড়কে আনফিট গাড়ি নামলেই ব্যবস্থা : বিআরটিএ চেয়ারম্যান
X
Fresh