• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাদারীপুরে দ্বিতীয় দফায় লকডাউন শুরু

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০২০, ১৩:৩৩

মাদারীপুরে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দ্বিতীয় দফায় লকডাউন শুরু হয়েছে।

আজ শনিবার (১৬ মে) সকাল থেকে এই লকডাউন কার্যকর হচ্ছে। শুক্রবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে, নিত্য প্রয়োজনীয় দোকান ও ওষুধের ফার্মেসি রয়েছে এই নিষেধাজ্ঞার বাইরে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই জেলার চারটি উপজেলায় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাণিজ্যকেন্দ্র পুরান বাজারসহ বিভিন্ন হাটবাজারে বেড়েছে প্রশাসনের নজরদারি। থানা পুলিশের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে কাজ করছে গোয়েন্দা পুলিশ। গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এছাড়া দু-একটি স্থানে কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুললেও পুলিশ তা বন্ধ করে দিচ্ছে। অপ্রয়োজনে রাস্তাঘাটে চলাফেরা করা মানুষদের সতর্ক করছে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত।

গত ১৬ এপ্রিল মাদারীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শর্তসাপেক্ষে গত ১০ মে থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন ব্যবসায়ীরা। পরবর্তীতে সামাজিক দূরত্ব না মেনে ও মাস্ক-গ্লাভস এবং জীবাণুনাশক ব্যবহার ছাড়া কেনাবেচা করায় দ্বিতীয় দফায় লকডাউনের সিদ্ধান্ত নেয় প্রশাসন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই লকডাউন চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. ওয়াহিদুল ইসলাম।