• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, লাশ দাফনে বাধা

হাতিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০২০, ১৩:১৬
Don't make death a corpse
ছবি: সংগৃহীত

অসুস্থ হয়ে চট্টগ্রাম থেকে আসার দুদিন পর করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা গেলেন জয়নাল আবদিন নামে ৬০ বছর বয়সের এক বৃদ্ধ।

শনিবার ভোরে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার উপজেলা সদরে অবস্থিত আইসোলেসন ইউনিটে (মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে) তার মৃত্যু হয়। এদিকে এলাকার লোকজনের বাধার মুখে প্রশাসনের সহযোগিতায় লাশ দাপন করা হয়।

জানা যায়, নিহত জয়নাল আবেদিন চট্টগ্রামে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতো। সে অসুস্থ হয়ে গেলে তার সন্তানেরা তাকে গ্রামের বাড়ি হাতিয়ার চরকিং ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডে নিয়ে আসে। তার অসুস্থতার সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন ডাক্তার শুক্রবার বিকেলে তার বাড়িতে যান করোনা উপসর্গ আছে কিনা দেখতে।

কিন্তু রোগীর ডায়রিয়া ও নিউমোনিয়া হয়েছে দেখে তাৎক্ষণিক কিছু চিকিৎসা দেন তারা। রোগীর অবস্থা খুবিই খারাপ হওয়ায় তাকে হাসপাতাল থেকে নিয়ে অক্সিজেন ও দেওয়ায় হয়। রাতে তার অবস্থা আরও খারাপ হওয়ায় তাকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার ভোরে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান জানান, রোগীর মধ্যে কিছু উপসর্গ থাকায় নিহত জয়নাল আবেদিন ও তার দুই ছেলের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ফাউন্ডেশনের লোকজন তার মরদেহ দাফনের ব্যবস্থা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, মরদেহ দাফনে এলাকার লোকজন একটু বাধা দেয়। পরে আমাদের হস্তক্ষেপে মরদেহ দাফন করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাভারে যুবকের মৃত্যু
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
X
Fresh