• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সাঈদীর মানবতাবিরোধী মামলার সাক্ষী আব্দুল হালিমের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ২০:১৪
Jatiya Party JP Central Finance Secretary Salam Bahadur
সাঈদীর মানবতাবিরোধী মামলার সাক্ষী আব্দুল হালিম। ফাইল ছবি

সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মানবতাবিরোধী মামলার সাক্ষী আব্দুল হালিম (৫৫) ব্রেইন স্ট্রোক করে মারা গেছেন। বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান।

এ খবরটি নিশ্চিত করেছেন তার ভাই জাতীয় পার্টি জেপির কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক সালাম বাহাদুর।

তিনি জানান, গত কয়েক দিন আগে তার ভাই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা জানান, তার মস্তিষ্কে রক্ত ক্ষরণ হচ্ছে। সে অবস্থায় হাসপাতালের সাধারণ ওয়ার্ডে রেখে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি।

তাকে কয়েদি আসামিদের কক্ষে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ায় তার নিরাপত্তার জন্য তার সঙ্গে নিয়মিত পুলিশ ফোর্স থাকত। তাই তাকে সাধারণ সেবা দেয়া সম্ভব হয়নি।

এমনকি পুলিশি নিরাপত্তার কারণে তাকে প্রাইভেট হাসপাতালেও ভর্তি করতে পারেনি পরিবার। এ কারণে গত বুধবার তাকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসা হয়।

সালাম বাহাদুর আরও অভিযোগ করে বলেন, ভাইয়ের সুচিকিৎসার জন্য জরুরি সেবা পেতে রাষ্ট্রের বিভিন্ন মহলে তিনি যোগাযোগ করেও কোনও সুফল পাননি। তাই সুচিকিৎসার অভাবে তার ভাই আব্দুল হালিম বাবুল মারা গিয়েছেন।

সালাম বাহাদুর বলেন, তার পুলিশ প্রহরার কারণে সাধারণ জীবন যাপন ব্যাহত হয়েছে। এমনকি এই নিরাপত্তার কারণে তার উন্নত কোনও চিকিৎসাও করাতে পারিনি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh