• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মানবিক সহায়তার তালিকায় সচ্ছলদের নাম, চার জনপ্রতিনিধিকে শোকজ

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৬:২৩
Tangail,  well-to-do list humanitarian aid, four people's representatives Shokaj
টাঙ্গাইল

টাঙ্গাইলের বাসাইলে চলমান করোনাভাইরাস জনিত দুর্যোগে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় ন্বচ্ছলদের তালিকাভুক্ত করার অভিযোগে দুই কাউন্সিলর ও দুই ইউপি সদস্যকে শোকজ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না গতকাল বৃহস্পতিবার বিকেলে অভিযুক্তদের নোটিশের মাধ্যমে এ শোকজ করেন।

জানা যায়, বাসাইল পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড ১, ২ ও ৩-এর কাউন্সিল ববিতা খানম মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় উপকার ভোগীদের নামের তালিকায় তার স্বামী মিজানুর রহমানের নাম ও সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেন।

অপরদিকে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম রিপন সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেন।

এছাড়াও উপজেলার ফুলকি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ফজলুর রহমান এবং ৩নং ওয়ার্ডের সদস্য সাইফুল ইসলাম স্বজনপ্রীতি করে সচ্ছলদের নাম দিয়ে তালিকা জমা দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন যাচাই-বাছাই করে।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা প্রশাসন তাদের শোকজ করেন। সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করার বিষয়ে চলতি মাসের ১৮ তারিখের মধ্যে তাদের জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘স্বজনপ্রীতি করে সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করার ঘটনায় চারজন জনপ্রতিনিধিকে শোকজ করা হয়েছে। আগামী ১৮ মে’র মধ্যে তাদের এ বিষয়ে জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে। উপজেলার সকল ওয়ার্ডের তালিকা যাচাই-বাছাই করা হচ্ছে বলেও তিনি জানান।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা
X
Fresh