• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বড়াইগ্রামে ভাতাভোগীর তালিকায় অর্থ আদায়ের অভিযোগ

নাটোর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৫:০৫
Brag Narail Rajshahi
ছবি সংগৃহীত

নাটোরের বড়াইগ্রামে ভাতাভোগীর তালিকায় অর্থ আদায়ের অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত সিরাজুল পারকোল গ্রামের সহিদুল ইসলাম সহিদের ছেলে ।

বড়াইগ্রাম উপজেলার মাঝগ্রাম ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পারকোল গ্রামের মৃত আয়েন উদ্দিন প্রামানিকের ছেলে ইয়ার আলী প্রামানিক এই অভিযোগ করেন।

পারকোল গ্রামের মৃত ইসকেন্দ্রার মণ্ডলের স্ত্রী খালেদা বেওয়া (৬৫), মৃত রওশন সরকারের স্ত্রী মনোয়ারা বেওয়া (৬০), মৃত আয়েন উদ্দিন প্রামাণিকের ছেলে ইয়ার আলী প্রামাণিক (৭০) কথা বলে জানা যায়। সিরাজুল ইসলাম ওয়ার্ড সদস্যের সঙ্গে সব সময় চলাফেরা করেন। এরই সূত্র ধরে এলাকার বিভিন্ন জনের নিকট থেকে ভাতা কার্ড করার নামে অর্থ আদায় করেছে।

মনোয়ারা বেওয়া ও খালেদা বেওয়ার কাছ থেকে প্রায় দুই হাজার টাকা নেয়। কিন্তু ভুক্তভোগীরা কোন কার্ড না পাওয়ায় টাকা ফেরত চাইলে ফেরত না দিয়ে তাল বাহানা সহ হুমকি প্রধান করেন। এছারা ও ইয়ার আলীর কাছ থেকে বয়স্ক ভাতার নামে প্রথমে দুই হাজার টাকা দিলে তালিকায় নাম উঠে। নাম উঠার কারণে প্রতি মাসে ৫০০ টাকা করে বয়স্ক ভাতা পাবেন। ২০১৮ সালের জুলাই মাস থেকে এপ্রিল ২০২০ সাল পর্যন্ত ১৮ মাসের ৯ হাজার টাকা ব্যংক থেকে উত্তোলন করেন। কিন্তু সিরাজুল সেই টাকা থেকে দুই হাজার টাকা কেটে রেখে সাত হাজার টাকা ইয়ার আলীর হাতে দরিয়ে দেন। তার কাছে জানতে চাইলে কিসের টাকা নিচ্ছে বলে সাত হাজার টাকাই উঠছে।

এ বিষয়ে সিরাজুল ইসলামের সঙ্গে কথা বললে অভিয়োগ অস্বীকার করে বলেন আমি কোন টাকা নেই নাই। স্থানীয় ইউপি মেম্বার ইদ্রিস আলী বলেন ,মনোয়ারা ও খালেদা বেওয়ার টাকা নেওয়ার বিষয়ে আমার জানা নাই। কিন্ত ইয়ার আলীর নিকট থেকে টাকা নেওয়ার বিষয়ে আমি জানি। আমি জানার পরে টাকা ফেরত দিতে বলেছি। চেয়ারম্যান আব্দুল আলিম বলেন, আমার এ বিষয়ে আমার জানা নাই।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার পারভেজ জানান, যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রীর আত্মীয় বলে ছাড় পাবে না : পলক
প্রেমিককে তুলে নিয়ে কুপিয়ে জখম করলেন প্রেমিকা
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
ছাগলে আম গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষ, নিহত ১
X
Fresh