• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাঙামাটিতে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৩ মে ২০২০, ১৬:২৪
Attack on temple in Rangamati, vandalism of idol
প্রতিমা ভাংচুর করে এভাবে ফেলে রাখে দুবৃত্তরা। ছবি: আরটিভি অনলাইন

রাঙামাটিতে শ্রী শ্রী মগদেশ্বরী মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর ও মন্দিরের দান বাক্সের টাকা চুরির ঘটনা ঘটেছে। সারা দেশে সাম্প্রদায়িক হামলায় মন্দির ভাংচুর হলেও রাঙামাটি জেলাতে এই ঘটনা কখনো ঘটেনি।

তবে গতকাল মঙ্গলবার রাতে কে বা কারা রাঙামাটিতে প্রথম বারের মতো ফিসারী বাঁধ এলাকায় শ্রী শ্রী মগদেশ্বরী মায়ের মন্দিরের হামলা চালিয়ে মন্দিরের প্রতিমা ভাংচুর করে এবং দান বাক্সের টাকা চুরি করে নিয়ে যায়।

আজ বুধবার সকালে মন্দির কমিটির একজন মন্দির পরিষ্কার করতে গিয়ে মন্দিরের প্রতিমাসহ ভাংচুরের দৃশ্য দেখে সকলকে খবর দিলে সকলে ক্ষোভে ফেটে পড়ে। তারা তাৎক্ষণিক মন্দিরে দাঁড়িয়ে প্রতিবাদ জানায়।

রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল কান্তি দে ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন এই হামলার নিন্দা জানিয়ে বলেন, সারা দেশে ঘটনা ঘটলেও রাঙামাটিতে প্রথম বারের মতো এই ঘটনা ঘটে।

নেতৃবৃন্দ এই ঘটনা তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবী জানান। সারা দেশে যখন রাঙামাটির মানুষ করোনা আতংকে ঘর বন্দি ঠিক তখনই সাম্প্রদায়িক গোষ্ঠী এই হামলা চালিয়েছে।

রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবির হোসেন বলেন, মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা এলাকা পরিদর্শন করেছি। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা কেউ বলতে পারেনি।

আমরা মন্দিরের প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছি। তদন্ত করে দেখি। আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুষ্টিয়ায় ইসলামী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরি
ব্যাংকের সিন্দুক কেটে টাকা চুরির অভিযোগ
X
Fresh