• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চাঁদপুর সদর মডেল থানার ৮ পুলিশ করোনায় আক্রান্ত

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ মে ২০২০, ১৯:২০
চাঁদপুর সদর মডেল থানার ৮ পুলিশ করোনায় আক্রান্ত
ফাইল ছবি

চাঁদপুর সদর মডেল থানার ৮ পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পাঁচজন এসআই এবং তিনজন কনস্টেবল রয়েছেন। এছাড়া বেশ কয়েকজন পুলিশ সদস্যকে আলাদা করে হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম জেলার পরই এতো বেশি সংখ্যক পুলিশ আক্রান্ত হলো চাঁদপুর সদর মডেল থানায়। এর মধ্যে গত ৭ মে প্রথম ৩ জনের পজিটিভ আসে। এরপর ৯ মে ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, একমাস আগেই পুলিশ লাইন থেকে শুরু করে প্রতিটি থানা এবং ফাঁড়িতে অবস্থান করে এমন পুলিশ সদস্যদের সবার বাসস্থান আমরা পুনর্বিন্যাস করেছি। ব্যারাক গুলোর ফ্লোর প্ল্যান পুনর্বিন্যাস করেছি। আগে যে রুমে ১২ জন ১৪ জন করে থাকতেন সেখানে এখন ৭/৮ জন থাকেন। এইজন্য থানার বিভিন্ন অফিসারদের রুম খালি করে সেখানে ব্যারাকে স্থাপন করেছি। মিটিং রুমেও থাকার ব্যবস্থা করেছি। ১০ ফুট পর পর খাট বসিয়েছি। আক্রান্ত ও আক্রান্তদের সংস্পর্শে কেউ এলে তাদেরও কোয়ারেন্টিনে রাখার জন্য প্রয়োজনীয় সংখ্যক আবাসিক হোটেল রিজার্ভ রেখেছি। পুলিশ সদস্যদের ৪/৫ আইটেমের সুরক্ষাসামগ্রী দেয়া হচ্ছে। তবে সবচেয়ে বড় সংকট হচ্ছে মানসম্মত ব্যারাক এবং আবাসন।

তিনি বলেন, ট্রাফিক পুলিশ বা চেক পোস্টের পুলিশকে মানুষের সংস্পর্শে যেতে হয়। একইভাবে টহল পুলিশকে পুরো উপজেলার গ্রামে-গঞ্জে ঘুরতে হচ্ছে।

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন,
আক্রান্তদের খোঁজখবর আমরা রাখছি। কাজের জন্য যে ক্লাস্টারগুলো করা হয়েছে, তা অদলবদল করে দেয়া হতে পারে। আক্রান্তরা ইনশাল্লাহ সুস্থ হয়ে উঠবেন।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, শনিবার চাঁদপুরে ১২জনের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে পাঁচজনই পুলিশ সদস্য। এর আগে ৭ মে পাঁচজন করোনায় আক্রান্তের মধ্যে তিনজন পুলিশ সদস্য ছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
X
Fresh