• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কৃষকের ধান কাটলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৯ মে ২০২০, ১৩:৫২
যশোর শিক্ষা বোর্ড
ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বাানে সাড়া দিয়ে সারা দেশে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় শ্রমিক সংকটের কারণে দরিদ্র কৃষকের জমির ধান কাটা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গতকাল শুক্রবার লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় স্কাউটের আয়োজনে উপজেলার মঙ্গলহাটা গ্রামের দরিদ্র কৃষক ইকলাস শেখের জমির ধান কাটার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,যশোরের চেয়ারম্যান প্রফেসর . মোল্লা আমীর হোসেন।

যশোর শিক্ষা বোর্ডের প্রকৌশলী মো. কামাল হোসেন, নড়াইল জেলা মাধ্যমিক কর্মকর্তা ছায়েদুর রহমান, লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ ভূঁইয়া, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামানসহ বিভিন্ন কলেজ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা সময় উপস্থিত ছিলেন। লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী এবং স্কাউটের সদস্য শিক্ষার্থীরা ধান কাটায় অংশগ্রহণ করেন।

কৃষক ইকলাস শেখ বলেন, আমি একজন চা বিক্রেতা অর্থসংকট জনবলের অভাবে ধান কাটতে না পারায় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করলে তিনি আমার ৮০ শতক জমির ধান কেটে দেয়ার প্রতিশ্রুতি দেন, তারই অংশ হিসাবে আজ স্কুলের শিক্ষক-কর্মচারী ছাত্ররা আমার জমির ধান কেটে দিচ্ছে।

লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান জানান, যতদিন মাঠে ধান থাকবে বাইরের দরিদ্র কৃষক শুধু নয়,আমার বিদ্যালয়ের যে সকল দরিদ্র শিক্ষার্থীদের পরিবার অর্থ জনবলের অভাবে ধান কাটতে পারছে না তাদের পাশে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী স্কাউটের শিক্ষার্থীরা সব সময় আছে।

বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর . মোল্লা আমীর হোসেন বলেন, দেরিতে হলেও এটা সময় উপযোগী। আমি আশা করব সকল স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা গরিব কৃষকদের পাশে দাঁড়াবে এবং তাদের ধান কেটে দিতে সাহায্য করবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী
নোয়াখালীতে ‘হিটস্ট্রোকে’ শিক্ষার্থীর মৃত্যু
X
Fresh