• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

হবিগঞ্জে সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৯ মে ২০২০, ১৩:০২
চাল সরকারি অনিয়ম
ছবি সংগৃহীত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া সরকারি চাল বিতরণে চরম অনিয়ম করেছেন। তার হেফাজত থেকে চলমান করোনাভাইরাস সংকটে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির এক হাজার সাতশকেজি চাল জব্দ করা হয়েছে।

আরও তিনশ কেজি চালের হদিস পাওয়া যায়নি। এছাড়াও টিপ সই নিলেও ভিজিডি কর্মসূচির চাল না দিয়ে তা তসরুফ করে নেয়ার অভিযোগেরও সত্যতা পাওয়া গেছে।

শুক্রবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফত রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে এবং অভিযোগের সত্যতা পায়। অভিযানের খবর পেয়ে গ্রেপ্তার এড়াতে পালিয়ে যান ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া। ঘটনায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এর সত্যতা স্বীকার করে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা জানান, গেল দুই থেকে তিন মাস ধরে ভিজিডির চাল বিতরণে অনিয়ম করছেন ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া। সুবিধাভোগীদের নাম তালিকায় রয়েছে, তাদের টিপসইও রয়েছে। কিন্তু তারা চাল পায়নি। এছাড়া চলমান করোনাভাইরাস সংকটে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ কেজি করে চাল দেয়ার কথা। কিন্তু প্রতি বস্তায় তিনি কেজি করে চাল ঢুকিয়ে রাখেন। এসব চালও বণ্টন না করে নিজের হেফাজতে রাখেন। দুই হাজার কেজি চাল ওই ইউনিয়নে বরাদ্দ করা হয়েছিল। এর মধ্যে এক হাজার ৭শকেজি পাওয়া গেলেও ৩শকেজির কোনও হদিস পাওয়া যায়নি। এক হাজার ৭শকেজি চাল জব্দ করে শায়েস্তাগঞ্জ থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং মোবাইল কোর্ট আইন ২০০৯ এর () ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি পলাতক রয়েছেন।

ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া তিনশকেজি চালের মধ্যে ইউএনও মহোদয়ের এসএসমের মাধ্যমে অসহায়দের বিতরণের জন্য ২৪০ কেজি দেয়া হয়েছে এছাড়া হিজরাদের বাকি চাল দেয়া হয়েছে। আমি কোনও অনিয়ম করিনি। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেমরায় প্রাইভেটকারের ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
ইসরায়েলে বড় আকারের রকেট হামলা চালাল হিজবুল্লাহ
দিনাজপুরে ‘বাঁশের চালে’ রান্না হচ্ছে ভাত-পায়েস
X
Fresh