• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জামালপুরে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ করোনায় আক্রান্ত ২২

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ মে ২০২০, ১১:১৮
করোনা চিকিৎসক জামালপুর
ফাইল ছবি

জামালপুরে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২২ জন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ১০৩ জন। তাদের মধ্যে দুই বারে নয়জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জানান, ঢাকা ল্যাবে থেকে নমুনা পরীক্ষায় ১৮ জনের ও ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে থেকে নমুনা পরীক্ষায় চারজনের পজেটিভ এসেছে। দুই ল্যাব থেকে ২২ জনের করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ইসলামপুর উপজেলায় নতুন করে পজেটিভ এসেছে ১১জন। ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪০, ৪৯, ২৪ বছর বয়সী তিনজন নার্স এবং ৩৬ ও ২৯ বছর বয়সী দুই জন পুরুষ স্টাফ নার্স।

একই উপজেলার ভেগুরা গ্রামের একজন স্বাস্থ্যকর্মী, ডায়গনস্টিক সেন্টারের একজন স্বাস্থ্যকর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের স্বামী, নটারকান্দা গ্রামের ঢাকাফেরত এক নারী ও তার ১২ বছর বয়সী শিশু ছেলে এবং পলবান্ধা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের ৩০ বছর বয়সী এক ব্যক্তি।

এদিকে নতুন করে সদর উপজেলায় চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখায় কর্মরত শহরের পশ্চিম নয়াপাড়া এলাকার ৪৬ বছর বয়সী একজন, হরিপুর এলাকার ৪৩ বছর বয়সী একজন, রনরামপুর গ্রামের ৩৩ বছর বয়সী একজন অফিস সহায়ক, শহরের একটি বেসরকারি হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি ওই হাসপাতালেই থাকেন। এছাড়াও দেওয়ানগঞ্জ উপজেলায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা দুই জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ।তাদের বয়স ৪০ ও ৩৫ বছর। অপরদিকে মেলান্দহ উপজেলায় নতুন করে চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী এবং ২৫ এপ্রিল ঢাকা থেকে মেলান্দহের দুরমুঠ এলাকায় নিজ বাড়িতে ফেরা ৩৫ বছর বয়সী গার্মেন্টকর্মী ও তার স্ত্রী এবং সরুলিয়া গ্রামের ১৯ বছর বয়সী সাত দিন আগে ঢাকার আব্দুল্লাহপুর থেকে বড়িতে আসা একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মাদারগঞ্জ উপজেলায় নতুন করে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী মেডিকেল অফিসার।

তথ্য প্রদানকারী কর্মকর্তা মো.আনিছুর রহমান জানান, প্রতিদিন নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। ময়মনসিংহ ল্যাবে নমুনা জটলার কারণে অতিরিক্ত নমুনা ঢাকা ল্যাবে পাঠানো হয়েছিল। যার কারণে পরীক্ষার রিপোর্ট পেতে একটু বিলম্ব হয়। আক্রান্তদের দ্রুত সময়ের মধ্যে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার জন্য টিম মাঠে কাজ করছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার 
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
কাভার্ডভ্যানের চাপায় চিকিৎসক নিহত
X
Fresh