• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইসলামপুরে করোনা সুরক্ষাসামগ্রীর অর্থ আত্মসাতের অভিযোগ

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ মে ২০২০, ০৯:৪৩
মেয়র জামালপুর সংবাদ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন প্যানেল মেয়র অংকন কর্মকার

জামালপুরের ইসলামপুরে করোনা সুরক্ষাসামগ্রীর অর্থ আত্মসাৎ ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে কাউন্সিলররা।

গতকাল মঙ্গলবার ইসলামপুরে দুপুরে উপজেলা পরিষদ গেটে করোনা সুরক্ষা সামগ্রীর অর্থ আত্মসাৎ ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে পৌর মেয়র আব্দুল কাদের শেখের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে পৌরসভার কাউন্সিলররা।

সংবাদ সম্মেলনে কাউন্সিলরদের পক্ষে প্যানেল মেয়র অংকন কর্মকার লিখিত বক্তব্যে জানান, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন বাজেটের বিশেষ থোক ও উপ থোক বরাদ্দ থেকে ইসলামপুর পৌরসভার অনুকূলে জীবাণুনাশক ও সুরক্ষাসামগ্রী ডেটল, ব্লিচিং পাউডার, ফিনাইল, মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান ইত্যাদি ক্রয়ের জন্য দুই দফায় সর্বমোট তিন লাখ টাকা বরাদ্দ হয়।

মেয়র টাকা সঠিকভাবে ব্যয় না করে আত্মসাৎ করেছেন। কোথায় কোন কাজ এই সরকারি বরাদ্দের অর্থ ব্যয় করা হয়েছে পৌরসভার কোনও কাউন্সিলর জানেন না। করোনাভাইরাস পরিস্থিতিতে কাউন্সিলররা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। তাদেরকে মাস্কসহ কোনও স্বাস্থ্য সুরক্ষারসামগ্রী দেয়া হয়নি।

এছাড়াও সংবাদ সম্মেলনে আরও বলা হয়, করোনা পরিস্থিতিতে লকডাউনের ফলে মানুষ যখন দিশেহারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রশাসনিক সহায়তায় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঘরে ঘরে ত্রাণ পৌঁছানোর জন্য নির্দেশ প্রদান করেছেন।

তখন আমাদের মেয়র মহোদয় চুপচাপ বসে থেকে প্রশাসনের সঙ্গে কোনোরকম যোগাযোগ না করায় ত্রাণবঞ্চিত পৌর এলাকার বিভিন্ন শ্রেণির মানুষ কর্মহীন হওয়ায় জনগণের ক্ষোভের সৃষ্টি হয়। এ অবস্থায় আমরা কাউন্সিলররা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানের কাছে ত্রাণের জন্য আবেদন করি। পরে উপজেলা প্রশাসন তড়িৎ ব্যবস্থায় ত্রাণ বিতরণ করায় জনগণের ক্ষোভের অবসান ঘটে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
শিল্পপতির সংসার ছাড়তে গরিবের মেয়ের সংবাদ সম্মেলন
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
X
Fresh