• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চাঁদপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ মে ২০২০, ১৫:৪৮
করোনা মৃত্যু ভাইরাস
ছবি সংগৃহীত

চাঁদপুরের হাজীগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৬৫ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার রাত সাড়ে ১২টার সময় বাড়িতে তার মৃত্যু হয়।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। হাজীগঞ্জ সদর ইউনিয়নের উত্তর অলিপুর গ্রামের তার বাড়ি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর জানান, গেল - দিন ধরে জ্বর, সর্দি, গলাব্যথায় ভুগছিলেন তিনি। চার মে দিনগত রাতে তার পাতলা পায়খানা বমি হয় এবং মঙ্গলবার রাত সাড়ে ১২টার সময় তার মৃত্যু হয়।

মৃত ব্যক্তির নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যবিধি মেনে গোসল জানাজা শেষে দাফন করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আরও জানান, স্থানীয়রা এগিয়ে না আসলেও তিনি উপজেলায় দাফনের জন্য প্রস্তুতি টিমের প্রধান হজরত মাওলানা যোবায়ের আহমেদকে খবর দেন। খবর শুনে ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি টিম মৃত ব্যক্তির জানাজা দাফনের কর্ম সম্পাদন করেন। নমুনা হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন উজ্জ্বল জানান, মুত্যুর ঘটনা শুনেছি। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির পরিবারের ইচ্ছা অনুযায়ী মুসলিম শরীয়াহ অনুযায়ী তার দাফন সম্পন্ন হয়।

কর্মকর্তা আরও বলেন, করোনা উপসর্গ নিয়ে যেকোনো লোক মৃত্যুবরণ করলে সঙ্গে সঙ্গে থানা প্রশাসনকে জানালে প্রশাসন স্বাস্থ্যবিধি মেনে জানাজা দাফনের ব্যবস্থা করবে। নামাজে জানাজায় প্রশাসন জনপ্রতিনিধিকে সম্পৃক্ত করলে জনগণ সচেতন হবে এবং মানুষের মাঝে ভীতি দূর হবে। সচেতনতা বৃদ্ধি পাবে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুরে পর্যন্ত নতুন করে আরও সাতজনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে।

নিয়ে চাঁদপুর জেলায় মোট ২৯জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে এক মে শুক্রবার রাতে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যাওয়া হাজীগঞ্জের রাজারগাঁওয়ের ৪৫ বছরের গৃহবধূ রয়েছেন। জেলায় মৃত মোট চারজন করোনা পজেটিভ ছিল। নতুন আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য বিভাগের কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাও রয়েছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh