• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নড়াইলে মোবাইল ফোন অ্যাপের মাধ্যমে ধান কেনা হবে

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ মে ২০২০, ০৮:৪২
নড়াইল খুলনা ধান
ছবি সংগৃহীত

চলতি বোরো মৌসুমে নড়াইল সদর উপজেলায় প্রথমবারের মতো মোবাইল ফোন অ্যাপের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে।

লক্ষে অ্যাপ ব্যবহারে চাষিদের উদ্ভদ্ধু করতে খাদ্য বিভাগের পক্ষ থেকে ব্যাপক প্রচার প্রচারণার উদ্যোগ নেয়া হয়েছে। রোববার বিকেলে প্রচারাভিযানের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা রুপগঞ্জ হাটে চাষিদের হাতে সচেতনতামূলক লিফলেট তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণার উদ্বোধন করেন। একইসঙ্গে তিনি কোনও দালাল বা তৃতীয় পক্ষের খপ্পরে পড়ে না ঠোকে, অ্যাপ ব্যবহার করে চাষিদের সরাসরি গুদামে ধান বিক্রয়েরও আহ্বান জানান।

সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনির হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিমসহ খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অ্যাপের মাধ্যমে ধান বিক্রয়ে আগ্রহী কৃষকদের আগামী সাত মে পর্যন্ত নিবন্ধিত হতে সময় বেঁধে দেয়া হয়েছে। পর্যন্ত উপজেলাব্যাপী কৃষকের অ্যাপ সম্পর্কে সচেতনতামূলক ব্যাপক প্রচারণা চালানো হবে। ক্রয়-বিক্রয়ের সকল প্রক্রিয়া মেবাইল ফোনে এস এম এস এর মাধ্যমে সম্পন্ন হবে।

এতে একদিকে যেমন সময় বাঁচবে অন্য দিকে চাষিরা মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম থেকে রেহাই পাবে। মৌসুমে সদর উপজেলায় ২৮শ৬৭ মেট্রিকটন ক্রয়ের লক্ষ নির্ধারণ করা হয়েছে। জেলার বাকি অন্য দুটি উপজেলায় ম্যানুয়াল পদ্ধতি ধান ক্রয় করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
ধানখেতে পড়ে ছিল যুবকের মরদেহ
X
Fresh