• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাহাড়ে সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

খাগড়াছড়ি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০২০, ১৮:০৬
পাহাড়ে সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত
সেনাবাহিনীর সদস্যরা পাহাড়ে অসহায়দের খাদ্য সহায়তা দেন। ছবি: আরটিভি অনলাইন

দুর্গম পাহাড়ে বসবাসরত কর্মহীন মানুষের দ্বারে দ্বারে খাদ্যশস্য পৌঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। সেনা সদস্যদের রেশন থেকে কিছু অংশ দুস্থ অসহায় করোনার কারণে কর্মহীন পরিবারের মাঝে সহায়তা হিসেবে বিলিয়ে দেয়া অব্যাহত রেখেছে।

বৈরি আবহাওয়া উপেক্ষা করে আজ রোববার খাগড়াছড়ি রিজিওনের আওতাধীন লংগদু জোনের পক্ষ থেকে বামে লংগদু, করল্ল্যছড়িসহ বিভিন্ন দুর্গম এলাকায় ৪৫০ পরিবারের বাড়িতে বাড়িতে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন সেনা সদস্যরা।

খাদ্যশস্য বিতরণে অংশ নিয়ে লংগদু জোনের অধিনায়ক লে. কর্নেল মিরাজ হায়দার চৌধুরী জানান, পার্বত্য এ অঞ্চলের কোনও নাগরিক যেনও অনাহারে না থাকে সে লক্ষ্যে চট্টগ্রামের ২৪ পদাতিক ডিভিশনের জিওসি’র নির্দেশনায় সৈনিকদের রেশন থেকে খাদ্য সামগ্রী বাঁচিয়ে হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে প্রদান করা হচ্ছে।

দেশের সংকট লাঘব করতে এ কর্মসূচি চলমান থাকবে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সর্তকতা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন থাকার অনুরোধ করেন তিনি।

এছাড়াও ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচিতে লংগদু জোনের উপ-অধিনায়ক মেজর একে এম মাহমুদুল হাসান, জোন অ্যাডজুটান্ট ক্যাপ্টেন রেজওয়ানসহ সেনা সদস্যরা অংশ নেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
ইসরায়েলকে সহায়তা করায় উত্তাল জর্ডান
চাকরি দিচ্ছে সেনাবাহিনী, আবেদন অনলাইনে
অসুস্থ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ
X
Fresh