• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টাঙ্গাইলে কোমর পানিতে নেমে ধান কেটে দিল ছাত্রলীগ

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০২০, ১৬:২৭
টাঙ্গাইলে কোমর পানিতে নেমে ধান কেটে দিল ছাত্রলীগ
কোমর পানিতে নেমে কৃষকের কেটে দিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছবি: আরটিভি অনলাইন

টাঙ্গাইলে কোমর পানিতে নেমে কৃষকের ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ রোববার সকালে ভূঞাপুরের পৌর এলাকার বীরহাটি গ্রামের এক কৃষকের জমির ধান কেটে দেন তারা।

জানা যায়, আজ সকালে স্থানীয় সাংসদের নির্দেশনায় ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই গ্রামের বর্গা চাষি খুকুর ২০ শতাংশ প্রায় তলিয়ে যাওয়া ধান কোমর পানিতে নেমে কেটে ও মাড়াই করে ঘরে তুলে দেন। এই কাজে প্রায় শতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

এ বিষয়ে বর্গা চাষি খুকু মনি জানান, আমি এ বছর ২০ শতাংশ জমি বর্গা চাষ করি। ধানের ফলনও ভালো হয়। কিন্তু বৃষ্টির পানিতে সেই ধান তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছিলো। কোনও শ্রমিক পাচ্ছিলাম না। প্রায় তলিয়ে যাওয়া সেই ধান কোমর পানিতে নেমে কেটে ও মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে আমি খুব খুশি ও তাদের প্রতি কৃতজ্ঞ।

ভূঞাপুর শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান চকদার বলেন, স্থানীয় সাংসদের নির্দেশনা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতির পরামর্শ মোতাবেক আমরা কৃষকদের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি। এছাড়াও ধান কাটতে গিয়ে যেন কৃষকের কোনও ক্ষতি না হয়, সেই বিষয়ে আমরা কড়া সতর্ক রয়েছি। সাংসদও এ বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে।

কৃষকের ধান কাটা কাজে প্রতিনিয়তই সহযোগিতা করে যাচ্ছেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদ ও থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবুসহ আরও অনেক নেতা।

এছাড়াও ভূঞাপুর ও গোপালপুর উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ দরিদ্র ও অসহায় কৃষকদের ধান কাটা কাজে নানাভাবে সহায়তা করছেন।

এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান বলেন, দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকাই বড় ধর্ম। আমরা ত্রাণ বিতরণ থেকে শুরু করে সর্বক্ষণ মানুষের পাশে আছি।

তিনি আরও বলেন, একদিকে শ্রমিক সংকট তার উপর এক বিঘা জমির ধান ঘরে তুলতে প্রায় ৫ থেকে ৬ হাজার টাকা লাগে। তাই আমরা চিন্তা করেছি আমাদের এই সামান্য চেষ্টায় যদি একজন কৃষকও উপকৃত হন, সেটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
X
Fresh