• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১০ টাকার চাল আত্মসাতের দায়ে ইউপি সদস্যদের কারাদণ্ড

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ মে ২০২০, ১৯:৩৮
১০ টাকার চাল আত্মসাতের দায়ে ইউপি সদস্যদের কারাদণ্ড
পিরোজপুর

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় মনিরুল ইসলাম বেপারী (৪৫) নামে এক ইউপি সদস্যের ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন। এরপর দুপুরেই মনিরুলকে কারাগারে পাঠানো হয়।

মনিরুল ইসলাম উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য এবং একই গ্রামের মৃত মো. শাহ আলম বেপারীর পুত্র। তিনি কলারদোয়ানিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম নিজ ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির চাল) তিনজন কার্ডধারীর (২৬০, ২৭২ ও ২৮৬ নম্বর) চাল উত্তোলন করে আত্মসাৎ করে আসছিলেন। এ ঘটনায় ভুক্তভোগী ব্যক্তিরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রমাণ পাওয়ার পর সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মনিরুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ জানান, চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউপি সদস্যকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড
স্বামীকে দুলাভাই পরিচয় দেওয়া সেই মিম রিমান্ডে
অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক এমপি তানভীর ইমামের বিরুদ্ধে মামলা
ড. ইউনূসের বিরুদ্ধে দুদকের চার্জশিট জমা
X
Fresh