• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাজীপুরে ‘ছাঁটাইয়ে খবরে’ শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ মে ২০২০, ১২:৩৮
গাজীপুরে ‘ছাঁটাইয়ে খবরে’ শ্রমিকদের সড়ক অবরোধ
গাজীপুর

গাজীপুরের তারগাছ এলাকায় অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড নামের একটি কারখানায় ‘ছাঁটাইয়ের খবর’ শ্রমিকেরা বিক্ষোভ করেছেন।

শনিবার (২ মে) সকাল থেকে শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

কারখানা সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল কারখানার মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) মুনির আহমেদ স্বাক্ষরিত একটি নোটিশে বলা হয়, করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় আন্তর্জাতিক ক্রেতারা তাদের ক্রয় আদেশ বাতিল করেছে। শ্রমিকদের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক বিরাজ করছে। যার কারণে শ্রমিকদের নিরাপত্তা ও স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করে কারখানা চালু রাখা কোনোভাবেই সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে কর্তৃপক্ষ ৩০ এপ্রিল পর্যন্ত কারখানা লে-অফ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

কারখানার কর্তৃপক্ষ বলছে, কারখানায় প্রায় তিন হাজার শ্রমিক আছেন। এখন কাজ করছে দেড় থেকে দুই হাজার শ্রমিক। বাকিদের কারখানায় যেতে দেয়া হচ্ছে না। এতে শ্রমিকদের মধ্যে ছাঁটাইয়ের গুঞ্জন শুরু হয়। যার কারণে শ্রমিকেরা বিক্ষোভ ও অবরোধ সৃষ্টি করেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার বলেন, কারখানার কোনও শ্রমিক ছাঁটাই করা হয়নি। সরকারি নির্দেশনা মানতে গিয়ে স্বাস্থ্য সুরক্ষার জন্য অর্ধেক শ্রমিককে দিয়ে কাজ করানো হচ্ছে। কিন্তু বাকি যারা কাজ করছেন না, তারা পুরো বেতন পাবেন না। শ্রম আইন অনুযায়ী, ৬০ ভাগ বেতন পাবেন। শ্রমিকদের মধ্যে ছাঁটাইয়ের গুজব ছড়িয়ে উত্তেজিত করা হয়। এখন কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সুরাহার চেষ্টা করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুচ্ছ ঘটনায় সৈয়দপুরে ৩ ঘণ্টা সড়ক অবরোধ, চরম ভোগান্তি
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
গাইবান্ধার জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ
শ্রীপুরে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার, প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ
X
Fresh