• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিলেট বিভাগে এক দিনে ১১৫ জনের করোনা শনাক্ত

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ মে ২০২০, ১১:৪১
সিলেট বিভাগে এক দিনে ১১৫ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় এক দিনে ১১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের চার জেলায় ২২৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

শুক্রবার (১ মে) রাতে সংশ্লিষ্ট ব্যক্তিরা এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, ৬৬৭টি নমুনা ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ৭৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর বাইরে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ থেকে প্রায় ৪০০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। সেখান থেকে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। সব মিলিয়ে ঢাকার ল্যাবে সিলেট বিভাগের ৯৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত ল্যাবে গতকাল ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে বলে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান, ঢাকায় পাঠানো নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। তাই কোন কোন রোগীর ফলাফল পজিটিভ এসেছে, তা এখনো শনাক্ত করা যায়নি। ঢাকা থেকে ৯৯ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি মৌখিকভাবে জানানো হয়। আজ শনিবার বিভাগের কোনও জেলায় কতজন আক্রান্ত হয়েছেন এবং আক্রান্ত ব্যক্তিদের প্রকৃত সংখ্যা জানানো সম্ভব হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh