• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ব্রিজ-বিদ্যুৎ না থাকায় পাথরঘাটায় ভোগান্তিতে পর্যটকরা

ফেরদৌস খান ইমন, বরগুনা

  ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৪১

শীত ঘিরে ভিড় বেড়েছে বরগুনার পাথরঘাটার প্রাকৃতিক সৌন্দর্য হরিণঘাটা-লালদিয়া পর্যটন কেন্দ্রে। তবে ভাঙ্গা ব্রিজ ও বিদ্যুৎ না থাকায় ভোগান্তি পোহাতে হয় পর্যটকদের। শুধু তাই নয় বনে পর্যাপ্ত নিরাপত্তা কর্মী না থাকায় শঙ্কায় ভ্রমণ করতে হয় তাদের।

দিনভর নানা বয়সী পর্যটকদের পদচারণায় মুখর থাকে বরগুনার পাথরঘাটা উপজেলার হরিণঘাটা লালদিয়া পর্যটন কেন্দ্র। এখানে বিষখালী নদী মিলেছে সাগরে। প্রতিনিয়ত চলতে থাকে জোয়ার-ভাটা ও ভাঙ্গা গড়ার খেলা। লালদিয়া চর ও ঝাউবনসহ শীতের নানা প্রজাতির পাখির বিচরণ মুগ্ধ করে পর্যটকদের। এখান থেকে সূর্যোদয় এবং সূর্যাস্ত দুটোই উপভোগ করতে পারেন পর্যটকরা।

কিন্তু এখানে পর্যটকদের জন্য নেই তেমন কোন সুযোগ-সুবিধা। পারাপারের কাঠের ব্রিজ ভাঙ্গা, নেই বিদ্যুৎ সংযোগ আর মোবাইল নেটওয়ার্কে ভোগান্তিতো আছেই। বন এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় অরক্ষিত মনে করছেন পর্যটকরা। সুষ্ঠু ব্যবস্থাপনা কম থাকায় কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা-প্রাণনাশ। এ সময় এসব স্পটে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানান পর্যটকরা।

ভ্রমণে জনপ্রতি ১০ টাকা, ওয়াচ টাওয়ারে ৫ টাকা করে রাজস্ব নেয়া হয় জানিয়ে পাথরঘাটার রেঞ্জ কর্মকর্তা সোলায়মান হাওলাদার বলেন, পর্যটন কেন্দ্রটির উন্নয়নে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

খুব শীগ্রই পর্যটকদের স্বার্থে ওই স্পটে পুলিশ ফাঁড়ি স্থাপন করা হবে বলে জানান বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক নুরজ্জামান।

সম্ভাবনাময় এই খাতের বিকাশে দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি পর্যটকসহ স্থানীয়রা।

এসএস/এফএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh