• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাভার থেকে সাইকেলে বরগুনায় আসা করোনা রোগী সুস্থ

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ এপ্রিল ২০২০, ২০:৪৮
সাভার থেকে সাইকেলে বরগুনায় আসা করোনা রোগী সুস্থ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সাভার থেকে সাইকেল চালিয়ে বরগুনা আসা ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বরগুনা জেনারেল হাসপাতালে ১৬ দিন চিকিৎসা শেষে মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে তাকে সুস্থতার ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর বরগুনার পুলিশ তাদের নিজস্ব পরিবহনে ওই ব্যক্তিকে তার নিজ বাড়ি পৌঁছে দেয়।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত ১২ এপ্রিল সন্ধ্যায় ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করে বরগুনা জেলা পুলিশ। এরপর ওইদিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। এর দুদিন পর গত ১৪ এপ্রিল তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকেই বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। তাকেসহ করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর বরগুনায় পাঁচজন রোগী এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও জেলায় চিকিৎসাধীন বাকি ২৩ জন রোগীও সুস্থতার পথে।

মঙ্গলবার সুস্থ হয়ে বাড়ি ফেরা ওই ব্যক্তি ঢাকার সাভারের একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন। গত ৫ এপ্রিল তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। এরপর দেশব্যাপী চলমান অঘোষিত লকডাউনের মধ্যে সাইকেলে ৭ এপ্রিল বরগুনার নিজ বাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি। সাইকেলে তিনদিনের যাত্রা শেষে ১০ এপ্রিল সন্ধ্যায় বরগুনার নিজ বাড়ি পৌঁছান। কিন্তু স্বজনদের অনুরোধ উপেক্ষা করে অসুস্থ শরীরে চিকিৎসা না নিয়ে বাড়ি আসায় তাকে ঘরে উঠতে দেননি তার স্ত্রী। এরপর শ্বশুরবাড়িতে আশ্রয় নেন তিনি। পরে খবর পেয়ে পুলিশ সেখান থেকে তাকে হাসপাতালে ভর্তি করে।
করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এ ব্যক্তির এমন অসচেতনভাবে বরগুনা আসার খবর গণমাধ্যমে প্রকাশিত হলে তাকে ঘিরে দেশজুড়ে নানা আলোচনা আর সমালোচনা হয়।

বরগুনা জেনারেল হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, অসুস্থ অবস্থায় এমনভাবে দীর্ঘপথ পাড়ি দেয়ার কারণ জানতে চাইলে লজ্জিত হন এই ব্যক্তি এবং এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।