• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া শাখার দুই কর্মকর্তা করোনায় আক্রান্ত

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০২০, ২১:৫২
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া শাখার দুই কর্মকর্তা করোনায় আক্রান্ত

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে বিআইডব্লিউটিসি’র দুই শ্রমিকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট এর বরাত দিয়ে রাজবাড়ীর স্বাস্থ্য বিভাগ এর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছে।

আজ রোববার শনাক্ত হওয়া ২ জন গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ঘাটে বিআইডব্লিউটিসি’র ফেরির কর্মচারী বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ফেরিঘাট দিয়ে এখনও ঢাকা থেকে বাড়ি ফিরছে মানুষ। একই সঙ্গে ঢাকামুখী যাত্রীদের চাপও বেশি। অসংখ্য গার্মেন্ট শ্রমিকর ফেরিতে যাতায়াতের কারণে ফেরির শ্রমিকরা করোনায় আক্রান্ত হতে পারে।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, গত ২৩ এপ্রিল এ জেলা থেকে ২৬০ জনের দেহের নমুনা ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে রোববার ২ জনের করোনা পজিটিভ এবং বাকীগুলোর নেগেটিভ রিপোর্ট আসে। আক্রান্ত ওই ২ জনের ১ জনের বয়স ৩৬ বছর ও আরেক জনের বয়স ৫৬ বছর। এরা দুজনেরই শ্বাসকষ্ট, কাশি ও গলা ব্যথা ছিল । তরা দু’জনই গত শনিবার অসুস্থতার কারণে নিজ বাড়ি টাঙ্গাইল ও চট্টগ্রামে চলে গেছেন। তাই রোববার রিপোর্ট আসার পরই তাদের নিজ নিজ জেলার স্বাস্থ্য বিভাগে এ রিপোর্ট পাঠিয়ে দেয়া হয়েছে।

রাজবাড়ীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১১ এপ্রিল। ওইদিন জেলা সদরের বিভিন্ন এলাকায় ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। গত ১৫ এপ্রিল জেলার পাংশা পৌর এলাকায় একজন এবং ১৯ এপ্রিল বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নে করোনা রোগী শনাক্ত হয়।

এর আগে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে রাজবাড়ীতে আসা জেলা সদরের দাদশী ইউনিয়নের এক নারীর করোনা শনাক্ত হয়। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের এক রোগীর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

এদিকে আজ (২৬ এপ্রিল) দুপুর পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুযায়ী ৫১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী ১০ জন। আক্রান্ত একাধিক ব্যক্তি আছেন যাদের এক থেকে চারবার নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী, রোববার পর্যন্ত ২২৩ জন হোম কোয়ারেন্টিনে আছেন। আক্রান্তদের মধ্যে পাংশা ও বালিয়াকান্দির ২ জন এখনও চিকিৎসাধীন রয়েছে। বাকী ৬ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh