• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের চাপ

টাঙ্গাইল সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০২০, ১২:০৯
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের চাপ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু আজ থেকে গার্মেন্টস খোলা থাকায় আবারও ঢাকার দিকে ফিরতে শুরু করেছেন মানুষ।

গতকালের মতো আজ রোববার (২৬ এপ্রিল) সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, এলেঙ্গা, টাঙ্গাইল বাইপাস, মির্জাপুরে দেখা গেছে মানুষের জটলা। জেলার বিভিন্ন উপজেলা বাস টার্মিনালেও একই চিত্র দেখা গেছে।

যানবাহন চলাচল বন্ধ জেনেও ঢাকামুখী মানুষের যাত্রা থেমে নেই। বাস না পেয়ে ট্রাক, লেগুনা, পিকআপ ভ্যান, সিএনজি চালিত অটোরিকশায় বা ভ্যানে গাদাগাদি করে তারা গন্তব্যে যাচ্ছে। যাত্রীদের অধিকাংশই হচ্ছে গার্মেন্টস কর্মী।

নিরুপায় হয়ে পেটের দায়েই বের হতে হয়েছে বলে জানিয়েছে যাত্রীরা। তাদের চোখে–মুখে করোনাভাইরাসের আতঙ্কের পাশাপাশি যোগ হয়েছে কাজ হারানোর ভয়ও।

যাত্রীরা জানান, যানবাহন চলাচল বন্ধ জেনেও বিকল্প পদ্ধতিতে দ্বিগুণ ভাড়ায় যেতে হচ্ছে। আজ থেকে অফিস খোলা। কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। তাই বাধ্য হয়েই ছুটতে হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন জানান, আজ থেকে গার্মেন্টস খোলা। তাই লোকজন ঢাকামূখী হচ্ছে। বাস চলাচল বন্ধ থাকায় যে যেভাবে পাড়ছে যাচ্ছে। কাজে যোগ না দিলে চাকরি থাকব না, এমন কথা শোনার পর মানবিকতা দেখানো ছাড়া আর কি করার থাকে!

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি চরমে
X
Fresh