• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চৌগাছায় মানুষের ঘরে ঘরে খাবার দিচ্ছেন ব্যবসায়ী জসীম উদ্দীন

যশোর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ২১:৪৩
চৌগাছায় মানুষের ঘরে ঘরে খাবার দিচ্ছেন ব্যবসায়ী জসীম উদ্দীন
চৌগাছায় মানুষের ঘরে ঘরে খাবার দিচ্ছেন ব্যবসায়ী জসীম উদ্দীন। ছবি: আরটিভি অনলাইন

যশোরের চৌগাছায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন জসিম উদ্দিন ও তার পরিবার। কর্মহীন, অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাবার দিচ্ছেন তিনি ও তার পরিবার।

এ ব্যাপারে ব্যবসায়ী জসীম উদ্দিন জানান, চৌগাছার একটি মানুষও না খেয়ে থাকবে না ইনশাল্লাহ। খবর দিলেই খাবার নিয়ে পৌঁছে যাবো আমি ও আমার পরিবার। খেটে খাওয়া মানুষগুলোর কাছে শুধু অনুরোধ নিজেকে বাঁচাতে, পরিবার সমাজ এবং মানুষকে বাঁচাতে ঘরে থাকুন। সামাজিক নিরাপত্তা নিশ্চিত করুন। সরকারের সকল নিয়ম মেনে চলুন।

করোনাভাইরাস থেকে সচেতন করতে এভাবেই রাতদিন সমানতালে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ী জসীম উদ্দীন, সহধর্মিণী ফারহানা ইসলাম, বড় ছেলে অন্তু ইয়ামিম ও ছোট ছেলে ঊষান তামিম।

তিনি বলেন, দেশে পুরোপুরি লকডাউন ঘোষণা না করলেও করোনাভাইরাসের বিস্তার রোধে বর্তমান সরকার সামাজিক দূরত্ব অবস্থান ও মানুষকে ঘরের বাইরে না আসার জন্য নির্দেশ দিয়েছে। এ নির্দেশ মেনে চলার আহবান জানান তিনি।

জসিম উদ্দিন ও তার পরিবার এ পর্যন্ত উপজেলার ২ হাজার ১০০ পরিবারকে খাবার সহায়তা দিয়েছেন। চৌগাছা উপজেলা প্রশাসনের কর্মকর্তাদেরসহ ডাক্তার, নার্স ও সাংবাদিকদের মাঝে ১৫০ সেট পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ১০০টি হেলমেট, ১০০টি চশমা, এক হাজার মাস্ক দিয়েছেন।

জনগণকে সচেতন করতে উপজেলায় ১০ হাজার লিফলেট বিতরণ করেছেন। পাশাপাশি নগদ অর্থ সহায়তা অব্যাহত রয়েছে। তিনি একই সঙ্গে সমাজের বিত্তবান মানুষদের এ দুর্যোগে সামর্থ অনুযায়ী এগিয়ে আসার আহবান জানান।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেলেদের খাদ্য সহায়তা বাড়ানোর দাবি সমাজকল্যাণমন্ত্রীর
X
Fresh