• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চাল চুরির অভিযোগে ইউপি সদস্যকে অব্যাহতি

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ১৮:১৩
চাল রাঙামাটি উপজেলা
প্রতিকী ছবি

রাঙামাটির বরকল উপজেলায় এক ইউপি সদস্যকে চাল চুরির অভিযোগে অব্যাহতি দেয়া হয়েছে। উপজেলার তিন নম্বর আইমাছড়া ইউনিয়ন পরিষদের মেম্বার জাকির হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

গেল মাসে ভিজিডি' চাল সুবিধাভোগীদের মধ্যে বিতরণ না করে খোলা বাজারে বিক্রি করার অপরাধে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। দায়িত্ব থেকে অব্যাহতির পাশাপাশি দশ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে চাল বিক্রির অপরাধে কলাবুনিয়া বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকেও দশ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, প্রতি মাসে গ্রামের সুবিধাভোগীদের মধ্যে ত্রিশ কেজি করে ভিজিডি' চাল বিতরণ করা হয়। গেল দুই মাসের চাল একসঙ্গে বিতরণের জন্য ইউপি মেম্বারদের দেয়া হয়। এক নম্বর ওয়ার্ডের ২৮ পরিবারের মধ্যে বিতরণের জন্য ইউপি সদস্য জাকির হোসেনকেও চাল দেয়া হয়।

কিন্তু জাকির হোসেন প্রত্যেকের কাছ থেকে দশ কেজি করে চাল কেটে নিয়ে দশ বস্তা চাল খোলা বাজারে বিক্রির জন্য কলাবুনিয়া বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার চালগুলো জব্দ করার নির্দেশ দেন ইউপি চেয়ারম্যান অমল কুমার চাকমাকে।

বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। একইসঙ্গে সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়। ওয়ার্ডের কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট সংরক্ষিত মহিলা সদস্যকে দায়িত্ব প্রদান করা হয়। বরকল উপজেলা নির্বাহী অফিসার এস এম মনজুরুল হক জানান, অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত ইউপি সদস্য দোকানির প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়। ইউপি সদস্য জাকির হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। জেলাপ্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য লিখব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
সেই ইজিবাইকচালকের পাশে দাঁড়াল র‌্যাব
অষ্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ট্রাকচালকের মৃত্যু 
X
Fresh