• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা থেকে লাশ গেল রাজবাড়ী, নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ১৫:২৭
করোনা রাজবাড়ী মৃত্যু
ছবি সংগৃহীত

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্যু হয় এক হকারের। মৃত্যুর পর তার মরদেহ নিজ জেলা রাজবাড়ীতে নিয়ে আসার পর নমুনা সংগ্রহ করা হয়।

গতকাল শুক্রবার তার নমুনা পরীক্ষার পর করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়।

রাজবাড়ীর জেলার সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। ওই ব্যক্তির বাড়ি বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে। মৃত ব্যক্তির নমুনায় করোনা শনাক্ত হওয়ায় এলাকায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

এর মধ্যে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তথ্য প্রাপ্তির পর পরই ওই এলাকায় পুলিশি প্রহরাসহ বিশেষ ব্যবস্থা নিয়েছে উপজেলা নির্বাহী অফিসার।

মৃতের পরিবারের সদস্য, কবর খোড়া গোসলের সঙ্গে সংশ্লিষ্টদের হোম কোয়ারেন্টিনে রাখার উদ্যোগ নিয়েছে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন। একইসঙ্গে এলাকার অন্যান্য বাসিন্দাদের চলাফেরার ক্ষেত্রে বিশেষ কিছু শর্তারোপ করা হয়েছে।

জানা গেছে, তিনি নারায়ণগঞ্জের একটি ভাড়া বাসায় থেকে হকারি করতেন। হঠাৎ ঠাণ্ডা, জ্বর, সর্দি শ্বাসকষ্ট নিয়ে গেল মঙ্গলবার রাতে তিনি ঢামেক হাসপাতালে ভর্তি হন এবং চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান। পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তার মরদেহ রাজবাড়ী নিয়ে আসা হয়। পরে গেল বুধবার বেলা ১১টার দিকে রাজবাড়ী সদর হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় স্বাস্থ্য বিভাগ।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, ঢাকা মেডিকেলে মারা যাওয়া ওই হকারের মরদেহ রাজবাড়ীতে আসার পর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। করোনা আক্রান্তের নিয়ম মেনে তাকে দাফন করা হয়। গতকাল শুক্রবার রাতে তার রিপোর্ট আসার পর জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম হেদায়েতুল ইসলাম জানিয়েছেন, ওই রোগীর সংস্পর্শে আসা কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখাসহ অন্যান্য ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে শুক্রবার পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুযায়ী ৪৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আক্রান্ত একাধিক ব্যক্তি আছেন যাদের এক থেকে চারবার নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজবাড়ীর স্বাস্থ্য বিভাগ তথ্য নিশ্চিত করেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু
X
Fresh