• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ১২:১৬
বিক্ষোভ গাইবান্ধা ত্রাণ
গাইবান্ধায় ত্রাণের মহাসড়ক অবরোধ করে কর্মহীন মানুষের বিক্ষোভ

ত্রাণের দাবিতে লকডাউন ভেঙে গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন করোনাভাইরাসের কারণে কর্মহীন খেটে খাওয়া মানুষেরা।

শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের নতুন জেলখানার সামনে এই কর্মসূচি পালন করেন বল্লমঝাড়ের সাত নম্বর ওয়ার্ডের তিন শতাধিক শিশু, নারী পুরুষ।

সময় সড়কের দুই পাশে জরুরি পরিবহন কাজের ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকে পড়ে ভোগান্তির শিকার হয়।

খেটে খাওয়া মানুষগুলো জানান, গেল ২৬ মার্চ সাধারণ ছুটি শুরুর দিন থেকেই তারা কর্মহীন হয়ে পড়েছেন। কারও কাছে গেলে কেউ আর কাজ দেন না। কেউ যানবাহন নিয়ে রাস্তায় বের হলেই পুলিশ টায়ারের হাওয়া ছেড়ে দিয়ে মারধর করছে। ফলে এক মাস ধরে খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। অনেকেই ঋণ করে সংসার চালাচ্ছেন। অবস্থায় ইউপি চেয়ারম্যান সদস্যের সঙ্গে যোগাযোগ করেও আজ পর্যন্ত কিছুই পাননি বলে অভিযোগ করেন তারা।

পরে সদর থানা পুলিশের একটি টিম সেখানে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

পুলিশের পক্ষ থেকে জেলা প্রশাসনের সাথে কথা বলে তাদের ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রসুন কুমার চক্রবর্তী বলেন, কেউ যাতে খাবার ছাড়া কষ্ট না পায় এজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ত্রাণ সরবরাহ করা হচ্ছে। একটা ঘরও খাবার ছাড়া থাকবে না। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সাধারণ মানুষের স্বাস্থ্যের কথা বিবেচনা করে লকডাউন চলছে। সময় কারো ঘরে খাবার না থাকলে উপজেলা প্রশাসন আছে, জেলা প্রশাসন আছে। আমাদেরকে জানালে হবে।

ইউএনও আরও বলেন, তারা আমাদের সঙ্গে আগে যোগাযোগ করেনি। এরপরও তাদেরকে একটি তালিকা করে জমা দিতে বলা হয়েছে। তারা যত দ্রুত তালিকা জমা দেবেন- যাচাই-বাছাই করে তত দ্রুত তাদেরকে ত্রাণ দেয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
পাকিস্তানে কিশোরকে যৌন নিপীড়নের ঘটনায় বিক্ষোভ
X
Fresh