• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাদক ছাড়ায় ৫৫ পরিবারে এসপির খাদ্য সহায়তা

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০২০, ১১:৪৪
মাদক ছাড়ায় ৫৫ পরিবারে এসপির খাদ্য সহায়তা

নওগাঁয় মদক চোরাচালান ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসাদের পরিবারে খাদ্য সহায়তা দিয়েছেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম।

নিজ উদ্যোগে পুলিশ সুপার বাড়ি-বাড়ি গিয়ে খাদ্য সামগ্রীগুলো পৌঁছে দেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মুহা. রাশিদুল হকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মুহা. রাশিদুল হক জানান, গেল ৮ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি’র কাছে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসে নওগাঁর ৫৬ জন শীর্ষ মাদক ব্যবসায়ী। ইতোপূর্বে তারা ইয়াবা, ফেন্সিডিলসহ অন্যান্য মরণ নেশাদ্রব্য চোরাচালান ও বিক্রির সাথে জড়িত ছিল। ২০২০ সালের শুরুতেই জেলা জুড়ে পুলিশ মাদকের বিরুদ্ধে কঠোর অভিযানে নামলে স্বাভাবিক জীবনে ফিরে আসার আবেদন করে মাদক ব্যবসায়ীরা। তাদের প্রতিশ্রুতি মোতাবেক জেলা পুলিশ আত্মসমর্পণের প্রক্রিয়া সম্পন্ন করে।

তিনি জানান, আলোর পথে ফিরে আসার পর তাদেরকে প্রতিনিয়ত নজরদারীতে রাখা হয়েছে। স্বাভাবিক জীবনে ফেরাদের মধ্যে ১ জন ছাড়া বাঁকি প্রত্যেকেই কৃষি কাজ, গরু ছাগল পালন ও ক্ষুদ্র ব্যবসাসহ বিভিন্ন বৈধ আয় রোজগার করে স্বাভাবিক জীবন যাপন করছেন। কিন্তু হঠাৎই করোনাভাইরাস মোকাবিলা করতে গিয়ে তাদের অনেকেই বাড়িতে কর্মহীন হয়ে বসে আছেন। তাই পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া নিজ উদ্যোগে পরিবারগুলোকে চাল, ডাল, ভোজ্য তেলসহ বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী প্রদান করেন।

পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বলেন, করোনা মোকাবিলা করতে গিয়ে অনেক মানুষ অসহায় হয়ে পরেছেন। তাই জেলার ১১টি উপজেলার বিভিন্ন স্থানে অসহায় ও দরিদ্র মানুষকে জেলা পুলিশের পক্ষ থেকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় স্বাভাবিক জীবনে ফেরা ব্যক্তির পরিবারকেও খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

মাদক ছেড়ে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে আসলে যে কাউকে পুলিশ সহযোগিতা করবে বলেও আশ্বাস দেন এসপি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh