• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাশরাফির উদ্যোগে নড়াইলে ‘ডক্টরস সেফটি চেম্বার’ স্থাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ এপ্রিল ২০২০, ১৭:৫০
মাশরাফির উদ্যোগে নড়াইলে ‘ডক্টরস সেফটি চেম্বার’ স্থাপন
ছবি- আরটিভি অনলাইন

সরকারী অর্থায়ন ছাড়াও এই সময়ে করোনা মোকাবেলায় নিজের অর্থায়নে বেশ কিছু কাজ করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ২৫’শ পরিবারকে খাদ্য সহায়তা, ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম, ডাক্তার, সাংবাদিকদের জন্য ৬৪০টি মতো পিপিই, জীবাণুনাশক কক্ষ স্থাপন করে এরিমধ্যে উদাহরণ তৈরি করেছে সারা দেশে। মাননীয় প্রধানমন্ত্রীও প্রশংসা করেছেন তার এসকল কাজে।

‘ডাক্তার থাক নিরাপদ,রোগীরা সব সেবা পাক’- এই শ্লোগানকে সামনে রেখে আরেকটি গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন হয়েছে আজ বুধবার। নড়াইলে ডাক্তারদের সুরক্ষার্থে স্থাপন করেছেন ‘ডক্টরস সেফটি চেম্বার’।

আজ বিকেল ৪টা থেকে এই চেম্বারের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন নড়াইলের তরুণ আওয়ামীলীগ নেতা সৌমেন বসু।

তিনি জানান, সম্পূর্ণ কাচে ঘেরা এই চেম্বারের মধ্যে থেকে চিকিৎসক গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় করবেন এবং চেম্বারে স্থায়ীভাবে সংযুক্ত থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর গায়ের তাপমাত্রা মাপবেন। থার্মাল ডিটেক্টর স্থাপনের স্থানটি ছিদ্রযুক্ত, ফলে রোগীর হাঁচি-কাশি থেকে দায়িত্বরত চিকিৎসক সুরক্ষিত থাকবেন। থার্মাল ডিটেক্টরে কোন রোগীর গায়ের তাপমাত্রা করোনা উপসর্গের সাথে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

এনিয়ে নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা আরটিভি অনলাইনকে জানান, আমাদের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা শুরু থেকেই বেশ কিছু উদ্যোগ নিয়েছে। আজ ডক্টরস চেম্বার স্থাপন করেছেন। যা এরিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এসব কাজ উনাকে নিঃসন্দেহে আলাদা করছে। এই চেম্বার স্থাপনের মাধ্যমে ডাক্তাররা যেমন সুরক্ষিত থাকবে, রোগীরাও নির্ভয়ে স্বাস্থ্য সেবা পাবে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদীয় স্থায়ী কমিটিতে সাকিব-মাশরাফি
নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মাশরাফী
X
Fresh