• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সীতাকুণ্ড প্রতিনিধি

  ১৭ এপ্রিল ২০২০, ২৩:০২
ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শতাধিক দরিদ্র মানুষ। তাদের বিক্ষোভের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল ৩০ মিনিট বন্ধ হয়ে যায়।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ এলাকার অস্থায়ী পরিবার ও স্থানীয় জেলে সম্প্রদায় এ বিক্ষোভ করে। বিক্ষোভের সময় তারা মহাসড়ক দিয়ে পণ্যবাহী কোন যানবাহন চলাচল করতে দেয়নি।

এদিকে খবর পেয়ে বারআউলিয়া হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে আসে। স্থানীয়রা জানান, লকডাউনে থাকা ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ এলাকার প্রায় ৬০-৭০টি পরিবার ত্রাণ পায়নি। ফলে তারা মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, আমরা অস্থায়ী হিসেবে হাছনাবাদ গ্রামের বিভিন্ন ভাড়া বাসায় থাকি। আমরা এখানকার স্থায়ী না হওয়ায় ইউনিয়ন পরিষদ থেকে কোনো প্রকার সাহায্য পাচ্ছি না। তাই চরম আর্থিক সংকটে পড়ে রাস্তায় উঠতে বাধ্য হয়েছি।

স্থানীয় ইউপি সদস্য সাব্বির আহমেদ চৌধুরী বলেন, এ ওয়ার্ডটি অন্যান্য ওয়ার্ডের চেয়ে অনেক বড়। এ ওয়ার্ডে প্রায় ১৩ হাজার লোকের বসবাস। আমি পরিষদ থেকে বরাদ্দকৃত যে ত্রাণ পাই তা অতি সামান্য। আমি ব্যক্তিগতভাবে ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে অনেক পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিয়েছি। এখানে ভাড়া ঘরে বসবাসরত অস্থায়ী পরিবারগুলোর জন্য আলাদা করে কোনো ত্রাণ পাচ্ছি না।

এ ব্যাপারে ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন বলেন, এখানে অন্য জেলার বহু পরিবার বসবাস করে। সবাইকে একসাথে ত্রাণ দেওয়া সম্ভব হয় না। তবে পর্যায়ক্রমে সকলকে দেওয়া হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
পাকিস্তানে কিশোরকে যৌন নিপীড়নের ঘটনায় বিক্ষোভ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন মানুষ
পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ
X
Fresh