• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামে ত্রাণের দাবিতে শুয়ে রাস্তা ব্যারিকেড

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

  ১৬ এপ্রিল ২০২০, ২২:২২
কুড়িগ্রামে ত্রাণের দাবিতে শুয়ে রাস্তা ব্যারিকেড

কুড়িগ্রামের উলিপুরে ত্রাণের দাবিতে প্রায় সাড়ে ৩ ঘণ্টা রাস্তায় বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে শুয়ে রাস্তা অবরোধ করে সেখানকার শতাধিক নারী-পুরুষ।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৭ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উলিপুর-রাজারহাট রাস্তা অবরোধ করে রাখেন তারা। পরে উলিপুর সহকারী কমিশনার (ভূমি) পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে পরবর্তীতে সঠিক তালিকা অনুযায়ী ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে রাস্তা অবরোধ তুলে নেয়া হয়।

জানা গেছে, জেলার উলিপুর-রাজারহাট রাস্তার সরফদি গ্রামের শতাধিক নারী-পুরুষ কয়েকদফা ত্রাণ বিতরণ হলেও তাদের কেউই খাদ্য সহায়তা পাননি। ফলে সবাই জড়ো হয়ে খাদ্যের দাবিতে বৃহস্পতিবার সকালে এসে রাস্তায় স্লোগান দিতে থাকেন। তাছাড়া যেকোনো যানবাহন অসার সঙ্গে সঙ্গে তারা রাস্তায় শুয়ে পড়েন।

ওই গ্রামের আবু মিয়া জানান, আমরা নিদারুণ কষ্টে দিনাতিপাত করছি। কিন্তু এখানকার কোনও জনপ্রতিনিধি আমাদের খোঁজখবর নিচ্ছেন না। তাদের অভিযোগ, চেয়ারম্যান ও মেম্বাররা তাদের বাছাই করা লোককে রিলিফ দেয়। যারা তাদের ভোট দেয় নাই, তাদেরকে দেয় না।

সেখানকার ইউপি সদস্য আব্দুর রহিম রাজু জানান, আমার ওয়ার্ডের তিন গ্রামের প্রায় ১৮শ’ ভোটারের মধ্যে তিন দফায় প্রায় ১শ’ জনকে ত্রাণ দেয়া সম্ভব হয়েছে। ওই এলাকার মানুষজনের জাতীয় পরিচয়পত্র নেয়া হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে ত্রাণ দেয়া হবে।

ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সী বলেন, তার এলাকায় কেউ অনাহারী মানুষ নাই। সমস্যা থাকতে পারে। সরকারি ঘোষণা ছিল, বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। এ কারণে সবাই ত্রাণ চায়। অথচ যারা রাস্তায় নেমেছেন তাদের অনেকেরই সরকারি বয়স্কভাতা ও ভিজিডিসহ নানা কার্ড আছে।

তিনি বলেন, আমার ইউনিয়নে ৩৯ হাজার মানুষের বাস। এর মধ্যে ৩ দফায় সরকারিভাবে বরাদ্দ মাত্র ১০ মেট্রিক টন চাল ও ১ মেট্রিক টন আলু পাওয়া গেছে। এসব ত্রাণ ইতোমধ্যেই ১ হাজার মানুষের মাঝে বিতরণ করা হয়। আরও বরাদ্দ এলে তা দেয়া হবে।

সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে আগামীতে সঠিক তালিকা অনুযায়ী ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh