• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

রাঙামাটিতে ‘অজ্ঞাত রোগে’ দুজনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১২ এপ্রিল ২০২০, ২২:০৬
রাঙামাটিতে ‘অজ্ঞাত রোগে’ দুজনের মৃত্যু
রাঙামাটি

রাঙামাটির দুর্গম রাজস্থলী উপজেলায় ‘অজ্ঞাত রোগে’ ত্রিপুরা জনগোষ্ঠীর দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। উপজেলা সদর থেকে ২৫ কিলোমিটার দূরবর্তী ঘিলাছড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড ভূটার পাড়ায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- বিনামতি ত্রিপুরা (৪৫) ও নিলু কুমার ত্রিপুরা (২৬)। তারা দুজনই ঘিলাছড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড ভূটার পাড়ার বাসিন্দা।
রোববার দুপুরে অজ্ঞাত রোগে দুই ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহ্লা অং মারমা ও জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা।

ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য মতি ত্রিপুরা জানিয়েছেন, গত কয়েকদিন আগে জুমচাষ শেষে বাসায় এসে রাতে বিনামতি ত্রিপুরা প্রলাপ বকতে থাকেন। এর দুই-তিনদিন পর শুক্রবার সকালে তিনি মারা যান। এরপর একই লক্ষণ নিয়ে ওই এলাকায় নিলু কুমার ত্রিপুরা নামে আরেক যুবক সন্ধ্যায় মারা যান। ওই এলাকার আরও তিনজনের মধ্যে একই লক্ষণ থাকলেও তারা এখন সুস্থ আছেন বলে দাবি করেছেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুই হ্লা অং মারমা বলেন, গত শুক্র ও শনিবার (১০ ও ১১ এপ্রিল) উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ত্রিপুরা জনগোষ্ঠীর দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয়ভাবে জানতে পেরেছি, তারা জুম ক্ষেত থেকে বাড়িতে এসে আবোল-তাবোল বকাবকি করে মারা যায়। আমরা প্রাথমিকভাবে এটাকে ম্যালেরিয়াসদৃশ রোগ বলে ধারণা করছি। তবে তাদের মধ্যে করোনা ও কিংবা হামের কোনও লক্ষণ পাওয়া যায়নি। ওই এলাকায় ম্যালেরিয়াসহ প্রাথমিক চিকিৎসার ওষুধপত্র নিয়ে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানিয়েছেন, রাজস্থলীর ঘিলাছড়ি ইউনিয়নে অজ্ঞাত রোগে দুজনের মৃত্যুর খবর পেয়ে ওই এলাকায় মেডিকেল টিম পাঠানো হয়েছে। তবে ওই এলাকায় এমন রোগে কতজন আক্রান্ত আছে তা বলা যাচ্ছে না। মেডিকেল টিম ফিরে আসলে আক্রান্তের সংখ্যা জানা যাবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলাপাড়ায় বজ্রপাতে কৃষকের ৩ গরুর মৃত্যু
পরকীয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
কেনিয়ায় অতিবৃষ্টি ও বন্যায় আরও ৬৬ জনের মৃত্যু, নিহত বেড়ে ১৬৯
‘সাপোর্ট করার মতো কেউ থাকলে আজকে এই মৃত্যুটা হইত না’
X
Fresh