• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পটুয়াখালীতে করোনায় আক্রান্ত আরও একজন রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ১২ এপ্রিল ২০২০, ১৯:৩১
পটুয়াখালী, করোনা, আক্রান্ত, রোগী, সনাক্ত
পটুয়াখালীর মানচিত্র।

পটুয়াখালীতে খাদিজা বেগম (৩৯) নামে করোনায় আক্রান্ত আরও একজন রোগী শনাক্ত হয়েছে। খাদিজা জেলার দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের আবদুস সোবাহান হাওলাদারের মেয়ে এবং গত ৯ এপ্রিল দুমকিতে করোনাভাইরাস সংক্রমণে মৃত মো. দুলাল হাওলাদারের বড় বোন।

দুলালের মৃত্যুর পর ওইদিনই তার বাড়ির ৯ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের পাঠানো হয় এবং রোববার (১২ এপ্রিল) বিকেলে আইইডিসিআরের রিপোর্টে দুলালের বড় বোন খাদিজা বেগমের পজেটিভ হয়েছে। তবে পরিবারের অন্যা ন্য সদস্যদের নেগেটিভ আসে।

এ নিয়ে এখন পর্যন্ত পটুয়াখালী জেলায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তহয়েছে। আক্রান্ত দুইজন আপন ভাই-বোন। এদের মধ্যে ভাই মো. দুলাল হাওলাদার (৩২) গত ৯ এপ্রিল দুপুর পৌনে ২টায় নিজ বাড়িতেই মারা যান। বিষয়টি সিভিল সার্জন নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাংগীর আলম জানান, কোভিড-19 আক্রান্তে মৃত দুলাল হাওলাদারের বাড়ির একমাত্র তাঁর বড় বোন খাদিজা বেগমের নমুনায় আইইডিসিআরের রিপোর্টে পজেটিভ এসেছে। তাকে তাদের নিজ বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়ে মৃত মো. দুলাল হাওলাদার নারায়ণগঞ্জে গার্মেন্টসে কাজ করতেন। গত ৪ এপ্রিল সেখান থেকে তিনি জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যথা নিয়ে দুমকির নিজ বাড়িতে আসেন। ৫ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো এবং ৯ এপ্রিল বিকেলে পজেটিভ রিপোর্ট আসে। কিন্তু এরই আগে ওইদিন দুপুর পৌনে ২টায় দুলাল মারা যান।

জিএ/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
গরমে বাড়ছে শিশু রোগীর সংখ্যা, ওষুধের তীব্র সংকট
শরীয়তপুরে ডায়রিয়ার প্রকোপ, ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি
X
Fresh